AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কবরস্থানের টাকা আত্নসাত ও উন্নয়ন কাজে বাধার প্রতিবাদে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৪:১৫ পিএম, ১৮ জুন, ২০২২
কবরস্থানের টাকা আত্নসাত ও উন্নয়ন কাজে বাধার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেরপুরের নালিতাবাড়ীতে সামাজিক কবরস্থানের টাকা আত্নসাত ও উন্নয়ন কাজে বাধার প্রতিবাদে সংবাদসম্মেলন করেছে এলাকাবাসী।

শনিবার (১৮ জুন) দুপুরের উপজেলার খালভাংগা গ্রামে কবরস্থানে পাশে সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খালভাংগা কবরস্থান কমিটির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, আমাদের গ্রামের নামে একটি সামাজিক কবরস্থান রয়েছে যা খালভাংগা কবরস্থান নামে পরিচিত। দির্ঘদিন যাবত কমিটির মাধ্যমে উন্নয়ন কাজ চলে আসছে।

সম্প্রতি কবরস্থানে গেইট ও রাস্তার প্রয়োজন হলে কবরস্থান কমিটির মিটিং এর মাধ্যমে সিদ্ধান্তক্রমে কাজ শুরু করি। চলমান কাজের এক পর্যায়ে একই গ্রামের রমজান আলীর ছেলে রকিবুল হাসান রানাসহ কয়েক জন মিলে রানার ভাই এস আই সিহাব হাসান বাবুর প্রভাব
খাটিয়ে থানার পুলিশ এর মাধ্যমে কাজ বন্ধকরে দেয়। পরে কোর্টে হয়রানি করারর উদ্বেশ্যে মিথ্যা বানুয়াট ও উদ্বেশ্য প্রনোদিত ভাবে মামলা করে। মামলায় কমিটির সহসভাপতি নজরুল ইসলাম, সাধারন সম্পাদক আনোয়ার হোসেনসহ ১০জনের নামে বিবাদি করা হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, মামলার বাদী রকিবুল হাসান রানার পিতা রমজান আলী কবরস্থানের বরাদ্বকৃত ২০১২ সালে টিআর এর মাধ্যমে আনুমানিক ২৫ হাজার টাকা আত্নসাত করে। পরে এলকাবাসীর চাপে ৬বছর পরে ৬ হাজার টাকা আদায় হয়। বাকী টাকা এখনও পরিষোধকরেনি।

আত্নসাতকৃত টাকা ফেরত, কবরস্থানের গেইট ও রাস্তা করায় বাধাদানকারীদের দৃষ্টান্তর্মলক শাস্থি ও নির্বিগ্নে উন্নয়নমূলক কাজ করা সুযোগ চাই।

ইতিপূর্বে নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক সাহেব বিষয়টি সুরাহার জন্য উভয় পক্ষকে ডেকে বসার কথা থাকলেও রানা ও তার লোকজন উপস্থিত হয় নাই। এক পক্ষ উপস্থিত না থাকায় মেয়র গেইট ও রাস্তাসহ কবরস্থানের উন্নয়নমূলক কাজ করার মৌখিক অনুমতি
দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কবরস্থান কমিটির সভাপতি আলহাজ মকবুল হোসেন, সাবেক কমিশনার সুরুজ্জামান, সহসভাপতি রফিকুল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।
 
একুশে সংবাদ.কম/র.ই.জা.হা 

Link copied!