AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরুলিয়া ও নগরঘাটায় জনশুমারি গৃহ গণনা র‌্যালি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সাতক্ষীরা
০২:১৮ পিএম, ১৪ জুন, ২০২২
সরুলিয়া ও নগরঘাটায় জনশুমারি গৃহ গণনা র‌্যালি

ছবি: সংগৃহীত

জনশুমারি ও গৃহগণনা বাংলাদেশসহ বিশ্বের প্রায় সকল দেশে পরিচালিত সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ব্যাপকভিত্তিক পরিসংখ্যানিক কার্যক্রম । জনসংখ্যার হিসাব, জনগণের আর্থসামাজিক ও জনমিতিক বৈশিষ্ট্যসমূহসহ বিস্তৃত গৃহ পরিসংখ্যান সরবরাহ করার পাশাপাশি এ শুমারির মাধ্যমে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ - এর অর্জনসমূহ পরিবীক্ষণের জন্য গ্রাম / মহল্লা পর্যায় পর্যন্ত মৌলিক তথ্যও সরবরাহ করা হবে ।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৪ জুন) সকাল ০৯:০০ টার সময় তালা উপজেলার সরুলিয়া ইউনিয়নের পাটকেলঘাটা ইকোপার্কে  এবং সকাল ১১:০০ টার সময় নগরঘাটা ইউনিয়ন পরিষদ চত্বরে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা র‌্যালি অনুষ্ঠিত হয়।

এ সময় সরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আব্দুল হায় বলেন,  জনশুমারি ও গৃহ গণনা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। সারা বাংলাদেশে এবার প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহ গণনা অনুষ্ঠিত হবে। যারা সুপারভাইজার ও গণনাকারী তাদের সবাই কে সুন্দর ভাবে কাজ করার জন্য নির্দেশনা দেন।

নগরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু বলেন, জনশুমারি ও গৃহ গণনা কাজে যাহারা দায়িত্ব পেয়েছেন সবাই খুব সুন্দর ভাবে আপনারা কাজ গুলো করবেন। দেশে এবার ই প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহ গণনা অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় রেলিতে  উপস্থিত ছিলেন সরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আব্দুল হায়, ও নগরঘাটার চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু,  জনশুমারি ও গৃহ গণনা তালা উপজেলার UCC মোঃ মোস্তাফিজুর রহমান পলাশ, সরুলিয়া ও নগরঘাটা ইউনিয়নের জোনাল অফিসার ও মাষ্টার ট্রেইনার মোঃ আরিফুজ্জামান,   আইটি সুপারভাইজার মীর মাসুদ, সুপারভাইজার মীর মারুফ, সুপারভাইজার ইজাজ খান, সুপারভাইজার আজমীরা খাতুন, সাংবাদিক মোঃ সাইদুজ্জামান শুভ সহ সকল গণনাকারী সদস্যরা। 

 

 

একুশে সংবাদ/সা.শু/এস.আই

 

Link copied!