AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশের করা নাশকতার মামলায় ডা. শাহাদাতের জামিন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৮:৩৬ পিএম, ১৬ মে, ২০২২
পুলিশের করা নাশকতার মামলায় ডা. শাহাদাতের জামিন

বন্দরনগরী চট্টগ্রামের কবাজার থানায় পুলিশের দায়ের করা পৃথক দুটি নাশকতার মামলায় জামিন পেয়েছেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হােসেন।

 

সোমবার (১৬ মে) দুপুরে চট্টগ্রামের ৫ম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালতে তিনি স্বশরীরে হাজির হয়ে জামিনের আবেদন জানালে আদালত দুটি মামলায় জামিন মঞ্জুর করেন।

 

এর আগে গত ১৩ মে বৃহস্পতিবার এই দুটি মামলার অভিযোগ গঠনের দিন আদালত হাজির না হয়ে সময়ের আবেদন জানালে আদালত না মন্জুর করে ডা. শাহাদাতের বিরুদ্ধে গ্রেপ্তারি পরােয়ানা জারি করেন বলে তার আইনজীবি এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, ২০১৮ সালের ২১ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানাের প্রতিবাদে মেহেদীবাগ এলাকায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের ঘটনার অভিযােগ এনে চকবাজার থানায় দায়ের করা দুইটি মিথ্যা মামলা দায়ের করে পুলিশ। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে দায়ের করা এসব মামলায় আজ জামিন পেয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হােসেন।

 

এদিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিএনপির সমাবেশে পুলিশের হামলা ও কোতোয়ালি থানায় দায়ের করা অপর এক মামলার আজ নির্ধারিত শুনানীর দিনে আইনজীবী অসুস্থ থাকায় সময়ের আবেদন করা হলে চট্টগ্রাম জেলা দায়রা জজ আবদুল আজিজ ভূঁইয়া আগামী ২৬ মে পর্যন্ত সময়ের আবেদন মন্জুর করেন।

 

আসামী পক্ষে মামলাগুলো পরিচালনা করেন এড. দেলোয়ার হোসেন চৌধুরী, এড. এ এস এম বদরুল আনোয়ার, এডভোকেট এনামুল হক, এড. আবদুস সাত্তার, এড. নাজিম উদ্দীন চৌধুরী, এড. মফিজুল হক ভুইয়া, এড. ইফতেখার মহসিন চৌধুরী, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, এড. আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ, এড. নেজাম উদ্দীন খানসহ বিপুল সংখ্যক আইনজীবী।

 

উল্লেখ্য, চকবাজার থানায় পুলিশের দায়ের করা দুটি মামলায় ২০১৯ সালের ২১ মার্চ তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা।

 

 

একুশে সংবাদ.কম/রা.শ.জা.হা

Link copied!