AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিস্তায় ধরা পড়ল ১৭ কেজি ওজনের বোয়াল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০২:৪৯ পিএম, ১৬ মে, ২০২২
তিস্তায় ধরা পড়ল ১৭ কেজি ওজনের বোয়াল

ছবি: একুশে সংবাদ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা নদীতে এবার  জেলেদের  খোঁচার আঘাতে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ। মাছটি মুহূর্তেই ১ হাজার টাকা কেজি দরে বিক্রি হলো। মাছটি দেখতে উৎসুক জনতার ভিড় জমায়। সোমবার (১৬ মে) সকাল ১০ টায় উপজেলার পুর্ব ডাউয়াবাড়ি এলাকায় তিস্তা নদীতে মাছটি ধরা পড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, পাহাড়ি ঢল ও উজানে ভারী বৃষ্টিপাতের কারণে  তিস্তা নদীর পানি ক্রমেই বাড়ছে। পানি বৃদ্ধির সাথে তিস্তা নদীতে উজানে বিভিন্ন জাতের মাছও বেড়েছে। এরমধ্যে তিস্তা নদীতে বৈরালি, ইলিশ,কালীবাইস,গোলশা টেংরাসহ বিভিন্ন মাছ পাওয়া যাচ্ছে। এদিকে সোমবার সকালে হাতীবান্ধা উপজেলার পুর্ব ডাউয়াবাড়ি গ্রামের জেলে সাজু মিয়া তিস্তা নদীতে মাছ ধরতে যায়। এ সময় তার খোঁচার আঘাতে ১৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়ে। মাছটি পাওয়ার পর বিক্রয়ের জন্য স্থানীয় ঘুন্টি বাজারে নিয়ে এলে উৎসুক জনতার ভিড় জমান।

জেলে সাজু মিয়া(৪৫) বলেন, গত দুইদিন ধরে তিস্তার পানি বৃদ্ধির পাওয়ার পর বোয়াল মাছটি উঁচুতে ওঠার চেষ্টা করলে আমার খোঁচার আঘাতে মাছটি আটক হয়।পরে ঘুন্টি বাজারে নিয়ে এলে ১৭ কেজি ১৭ হাজার টাকা দরে বিক্রি করি। তিনি আরও জানায়   আমি অনেক খুশি। এত বড় বোয়াল মাছ তিস্তা নদীতে পাইনি। এটাই আমার জীবনের বড় মাছ।

ঘুন্টি বাজারের দোকান মালিক সমিতির সদস্য মফিজুল ইসলাম বলেন, বোয়াল মাছটি জেলে সাজু মিয়ার কাছ থেকে ১৭ হাজার টাকায় কিনে ১৫ জন মিলে মাছটি ভাগাভাগি করে নিয়েছি। ঘুন্টি বাজারের তবারক হোসেন জানান,তিস্তা নদীতে এত বড় বোয়াল মাছ কোনদিন দেখিনি এটিই প্রথম। তাই ঘন্টি বাজারের সবাই মিলে মাছটি কিনে সবাই মিলে কেটে ভাগ করে নিয়েছি।

একুশে সংবাদ//জা.বা//র.ন

Link copied!