AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেট জুড়ে ভোজ্য তেলের সংকটে পড়েছেন ক্রেতারা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিলেট
০৬:২১ পিএম, ৮ মে, ২০২২
সিলেট জুড়ে ভোজ্য তেলের সংকটে পড়েছেন ক্রেতারা

ছবি: সংগৃহীত

সিলেট জুড়ে ভোজ্যতেলের গভীর সংকট দেখা দিয়েছে।দোকানে গিয়ে পাওয়া যাচ্ছেনা তেল।আবার কিছু দোকানে তেল মিললেও বিক্রি হচ্ছে নতুন দামে।এমন পরিস্থিতি শুধু সিলেট নগরীই নয়, শহর গ্রাম সবখানে।এমতাবস্থায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

নগরীর কালিঘাট, মহাজনপট্টির পাইকারী দোকান, আম্বরখানা ও সুবিদবাজার সহ নগরীর সব পাইকারী ও খুচরা দোকানে খোঁজ নিয়ে এই চিত্র দেখা গেছে।সরকার কর্তৃক সয়াবিন তেলের দাম ৩৮ টাকা বৃদ্ধির সংবাদে ভোজ্য তেলের এই কৃত্রিম সংকট সৃষ্টি করা হচ্ছে বলে মনে করেন ক্রেতা সাধারণ।

এদিকে তেলের দাম বৃদ্ধি ও সংকটের জন্য বিভিন্ন কোম্পানী ও ডিলারদের দায়ী করছেন ব্যবসায়ীরা।ঈদের পূর্বে থেকে বিভিন্ন কোম্পানীর ডিলাররা চাহিদার অর্ধেক তেল সরবরাহ করেছে।এছাড়া ঈদের ছুটির পরও নতুন করে  তেল সরবরাহ না করায় তেলের মজুত ফুরিয়ে গেছে।

রোববার ( ৮ মে) নগরীর কয়েকটি দোকান ঘুরে দেখা গেছে, ১ লিটার সয়াবিন তেলের বোতলের গায়ে দাম লেখা আছে ১৬৮ টাকা।কিন্তু আদায় করা হচ্ছে ১৯৮ টাকা।অথচ নতুন দামের তেল এখনো বাজারে আসেনি।এভাবে ৫ লিটার সয়াবিন তেলের বোতলের গায়ে ৭৬০ টাকা মূল্য লিখা থাকলেও আদায় করা হচ্ছে ৯৮০ টাকা।আবার কোন কোন দোকানে তেল কিনতে দেয়া হচ্ছে শর্ত।ক্রয় করতে বাধ্য করা হচ্ছে অন্যান্য পণ্য।তেল কিনতে গিয়ে ঘরে থাকার পরও অন্য পণ্য কিনতে বাধ্য হচ্ছেন অনেকে।

নগরীর বন্দরবাজার এলাকায় একটি পাইকারী দোকানে গিয়ে দেখা গেছে, সব পণ্য সাজিয়ে রাখা হলেও  কেবলই নেই সয়াবিন তেল।অথচ কয়দিন আগেও দোকানের সম্মূখদিকের জায়গায় সারিবদ্ধভাবে রাখা সাজিয়ে রাখা হতো ভোজ্যতেল।সয়াবিন তেলের কথা জিজ্ঞেস করতেই দোকানের কর্মচারী জানালো তেল নেই।

অন্য একটি দোকানে গিয়ে তেল পেলেও ১ লিটারের দাম হাঁকানো হয়েছে ২শ টাকা।কারণ জানতে চাইলে  দোকানদার বলেন, ডিলাররা তেল দিচ্ছেনা।আমরা ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে গায়ের মূল্যের চাইতে বেশী দামে তেল ক্রয় করেছি।কারণ আমাদের স্থায়ী কিছু ক্রেতা রয়েছেন তারা অন্যান্য পণ্য ক্রয় করে থাকেন।এজন্য আমাদেরকে তেল কিনে রাখতে হচ্ছে।তখন অন্য ক্রেতাদের কাছে আমাদেরকে নতুন দামে তেল বিক্রি করতে হচ্ছে।

 

একুশে সংবাদ/আ.রু/এস.আই
 

Link copied!