AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাংশায় মাদ্রাসার দ্বিতীয় ধাপের কাজের উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৮:২৭ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২
পাংশায় মাদ্রাসার দ্বিতীয় ধাপের কাজের উদ্বোধন

ছবি: একুশে সংবাদ

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিউয়নের দক্ষিণ খোর্দ্দবসা হাফেজিয়া কওমিয়া মাদ্রাসার দ্বিতীয় ধাপের কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) সকালে প্রধান অতিথি হিসেবে এই ভবন নির্মাণ কাজ উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিলকিস বানু।

এ উপলক্ষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাদ্রাসার পরিচালক ডাঃ মোঃ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা থেকে আগত বিশিষ্ট শিল্পপতি আশরাফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান বিলকিস বানু, মেম্বার মোঃ বাবলু, কলিমহর ওয়ার্ডের মেম্বার আক্তার হোসেন, মাদ্রাসার সভাপতি মোঃ জামাল উদ্দিন খাঁ। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও দেশে বিভিন্ন অঞ্চল থেকে আগত আলেম ওলামা এবং মাদ্রাসার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত শিল্পপতি আশরাফুল বলেন, আমি শুরু থেকেই এই মাদ্রাসার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। আল্লাহ তৌফিক দান করলে বাকি কাজ সম্পন্ন হওয়া পর্যন্ত আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা চালু থাকবে।

ইউনিয়ন চেয়ারম্যান বিলকিস বানু বলেন, এই জাতীয় জনকল্যাণমুলক কাজের জন্য আমার সহযোগিতা সব সময় থাকবে। আমি আমার পক্ষ থেকে এবং স্থানীয় সরকারের পক্ষ থেকে যতটূকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করবো।

মাদ্রাসা পরিচালক ডাঃ মোঃ ফরিদ উদ্দিন বলেন, আমরা যখন শুরু করি তখন আমাদের এক শতাংশ জমি  বা কোন নগদ অর্থ ছিল না, আজ আমরা ৩৪ শতাংশ জমির ব্যবস্থা হয়েছে। এর মধ্যে মানুষের সহযোগিতায় কিছু জমি ক্রয় করেছি এবং বাকিটা এলাকার সবাই মাদ্রাসার কল্যানে দান করেছেন। আমরা শুন্য থেকে শুরু করেও এখন পর্যন্ত প্রায় ১২ লক্ষ টাকার কাজ করেছি। আল্লাহর রহমতে বর্তমানে আমাদের মাদ্রাসায় প্রায় ৩০ জন শিক্ষার্থী আছে। এছাড়াও বিভিন্ন এলাকা থেকে মানুষ আমাদের সাথে যোগাযোগ করছে, ইনশাল্লাহ আগামীতে এই সংখ্যা আরও বাড়বে। এছাড়াও আমরা এই মাদ্রাসাভবন ৫ তলা পর্যন্ত করবো, যেখানে হাজার ছাত্র-ছাত্রী পড়তে পারবে।

তিনি আরও বলেন, আমি এই এলাকার মানুষ এবং সারাদেশের বিভিন্ন প্রান্তের জনকল্যানে কাজ করা সকল মানুষের সহযোগিতা কামনা করি। এছাড়াও সরকারের উচ্চপদস্থ সকলের কাছে আমার কামনা তারা যেন আমাদের এই কল্যাণমূলক কাজে সুদৃষ্টি রাখেন।


একুশে সংবাদ/অনিক সিকদার/এইচ আই/

Link copied!