AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঠাকুরগাঁওয়ে সংবাদকর্মীদের উপর হামলা 


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:৪১ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২
ঠাকুরগাঁওয়ে সংবাদকর্মীদের উপর হামলা 

ছবি: একুশে সংবাদ

ঠাকুরগাঁও প্রতিনিধি: আগামী ৭ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় তথ্য সংগ্রহ করতে গিয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ও তিন সংবাদকর্মী সহ উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। পরে পুলিশ প্রশাসনের সহায়তায় আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (২৯ জানুয়ারি) দুপুর ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়ায় সরকার দলীয় নৌকার প্রার্থী নোবেল কুমার সিংহ ও সতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা একই সময় প্রচারণা চালায়। এ সময় উভয়ের প্রার্থী সমর্থকরা মুখোমুখি অবস্থায় পরলে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পরে। পরে তাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। 

এ সময় তথ্য সংগ্রহের সময় সংবাদকর্মীদের উপড় হামলা চালায় তারা। ছিনিয়ে নেয়  ক্যামেরা ও মোবাইল। পরবর্তিতে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার তীব্র নিন্দা জানায় গণমাধ্যমকর্মীরা। এ বিষয়ে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, অবিলম্বে দোষী ব্যক্তিদের আটক করার আহ্বান জানাচ্ছি । ঠাকুরগাঁও জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ মজিবর রহমান শেখ বলেন, গণমাধ্যমকর্মীদের কোনো নিরাপত্তা নেই। প্রশাসনের প্রতি আকুল আবেদন অবিলম্বে দোষীদের আটক করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক। না হলে কঠোর আন্দোলনে নামতে সংবাদকর্মীরা দ্বিধা করবে না।

ঠাকুরগাঁও  রিপোর্টাস ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো বলেন, আজ গণমাধ্যমকর্মীদের কোন নিরাপত্তা নেই। অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনতে হবে অন্যথায় রাজপথে কঠোর আন্দোলন করা হবে বলে জানান তিনি। 

সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, সাংবাদিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


একুশে সংবাদ/লাতিফুল রাহমান/এইচআই/

Link copied!