AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘোড়াশালে বন্ধ জুটমিল ফের চালু হচ্ছে কোম্পানির অধিনে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:২০ পিএম, ২৫ জানুয়ারি, ২০২২
ঘোড়াশালে বন্ধ জুটমিল ফের চালু হচ্ছে কোম্পানির অধিনে

ছবি: একুশে সংবাদ

পলাশ প্রতিনিধি : ২০২০ সালে বন্ধ হয়ে যাওয়া বিজেএমসি'র নিয়ন্ত্রণাধীন রাষ্ট্রায়ত্ব জুটমিল নরসিংদীর ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলটি নতুন করে চালু হচ্ছে জুট এলাইঞ্জ লিমিটেডের অধিনে। চলতি বছরের ১০ জানুয়ারি বিজেএমসি'র সাথে ২০ বছরের চুক্তি সম্পন্ন করে জুট এলাইঞ্জ লিমিটেড।

এদিকে চুক্তি সম্পন্ন করার পর আজ মঙ্গলবার সকালে জুটমিল পরিদর্শনে আসেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম ও জুট এলাঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী পিএএ, ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার, জুট এলাইঞ্জ লিমিটেডের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ, বাংলাদেশ জুটমিল এর মহা ব্যবস্থাপক আবুল কাশেম মোহাম্মদ হান্নান, পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম প্রমুখ।

জুট এলাইঞ্জ লিমিটেডেটের কো- অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ জানান, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন যে ২৫ টি জুটমিল ২০২০ সালে বন্ধ হয়েছে এর মধ্যে এই প্রথম  ঘোড়াশালের বাংলাদেশ জুট মিলটির সাথে আমাদের চুক্তি সম্পন্ন হয় ২০২২ সালের ১০ জানুয়ারি। এর পর মিলটি আমাদের কোম্পানির অধিনে বুঝে নিয়েছি।

তিনি বলেন, যেহেতু দীর্ঘ দেড় বছর মিলটি বন্ধ ছিল তাই এ মিলের যন্ত্রপাতিগুলো মরিচা পড়ে আছে। সেটি সংস্কারের কাজ করা হবে। এছাড়াও জুটমিলটির বিভিন্ন স্থাপনা ১৯৬২ সালের তৈরি। রপ্তানিমুখী ইন্ডাস্ট্রিজ করতে গেলে বিল্ডিং কোড অনুযায়ী মেরামত করতে হবে। এসব কাজ শেষ হলেই আমরা উৎপাদনে যাবো। এসব কাজ দ্রুত শেষ হলেই আমরা উৎপাদনে যাবো।

তিনি আরও জানান, যারা এই জুটমিলের পুরাতন শ্রমিক আছে তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে দক্ষ শ্রমিকদের নেওয়া হবে। এছাড়াও যারা নতুন শ্রমিক আছে তাদের মধ্যে দক্ষ কেউ থাকলে তাকেও আমরা মূল্যায়ন করবো।

একুশে সংবাদ/সাব্বির হোসেন/এইচআই/
 

Link copied!