ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শাহজাদপুরে আইনজীবিদের আদালত বর্জনের ৩য় দিন


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
১২:৪৪ পিএম, ১৮ জানুয়ারি, ২০২২
শাহজাদপুরে আইনজীবিদের আদালত বর্জনের ৩য় দিন
ছবি একুশে সংবাদ

ছবি একুশে সংবাদ

শাহজাদপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর চৌকি কোর্টে ৩য় দিনের মত চলছে সকল আদালত বর্জন কর্মসুচী। আজ মঙ্গলবার (১৮জানুয়ারী) শাহজাদপুর চৌকি আদালতে  চলছে আদালত বর্জন কর্মসুচী।


শাহজাদপুর চৌকি  আদালতে কর্মরত আইনজীবী ও আইনজীবী সহকারি স্ব স্ব  সেরেস্তায় আসলেও এদিন আদালতে কোন কার্যক্রম থেকে বিরত আছেন।জানাগেছে  সিরাজগঞ্জের জজ কোর্টে এক আইনজীবীর উপড় হামলার ঘটনায় হামলাকারীর বিচার দাবীতে আদালত বর্জন করেন সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল সদস্য।সেই ধারাবাহিকতায় শাহজাদপুর চৌকি আদালতে অব্যাহত রয়েছে  আদালত বর্জন।


আইনজীবিদের পক্ষ থেকে জানানো হয়েছে  বৃহস্পতিবার (১৩ জানুয়ারী) সিরাজগঞ্জের আবুল কালাম  নামের এক আইনজীবীর উপরে সিরাজগন্জ  জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট(১) আদালতের স্ট্যানোগ্রাফার মোঃ ইউসুফ আলী অতিরিক্ত ঘুষ দাবী করায় তা না দেওয়া ও ইউসুফ আলী ও তার ভাড়াটিয়া লোক মিলে  ঐ আইনজীবিকে মারপিট ও জখম করে।ওই সময় ঘটনাস্থল থেকে কামারখন্দ উপজেলার চরগাড়াবাড়ি গ্রামের মৃত নজাব মুন্সীর ছেলে মহির উদ্দিনকে আটক করা হয়। এ ঘটনায় ওই দিনই আইনজীবী আবুল কালাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (১) এর স্টেনোগ্রাফার ইউসুফ আলীকেও আসামি করা হয়েছে।


পরবর্তীতে ঐ স্টেনোগ্রাফারকে কয়েকজন আইনজীবি মারপিট গুরুতর জখম করে এমন অভিযোগ বিচারবিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের।


এ ঘটনায় সিরাজগঞ্জের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী রোববার (১৬ জানুয়ারি) কলম বিরতির ঘোষনা দিয়ে সিরাজগন্জের আদালত চত্বরে  প্রতিবাদ মিছিল করে।ঐ দিনইেই পরবর্তীতে সিরাজগঞ্জের আইনজীবী সমিতির পক্ষ থেকে  কোর্ট বর্জনের ঘোষনা দেওয়া হয়।আজকে আদালত বর্জনের ৩য় দিন। 

 

এ ঘটনায় দিন যত দিন যাচ্ছে পরিস্থিতি আরো ঝটলা পাকাচ্ছে।সিরাজগঞ্জে স্টেনোগ্রাফার ইউসুফ আলী বাদী হয়ে সদর থানায় ১১ আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা করেছে।

 

শাহজাদপুর চোকি আদালতের  সিএসআই মোঃ আসলাম হোসেন জানিয়েছেন শাহজাদপুর আদালতে চত্বরে পরিবেবেশ পরিস্থতি স্বাভাবিক আছে এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ বিষয়ে শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ ফজলুল হক জানান সিরাজগঞ্জের জেলা আইনজীবীর সিদ্ধান্ত মোতাবেক ৩দিন ধরে কোর্ট বর্জন চলছে।পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত আমাদের এ কোর্ট বর্জন অব্যাহত থাকবে।


এদিকে আদালত বর্জনের ঘটনায় বিপাকে পরেছে সাধারণ বিচার প্রার্থীরা। দ্রুত সমস্যার সমাধানে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে ।


একুশে সংবাদ/এম এ হান্নান/এইচ আই