AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীপুরে ভোট স্থগিত, ধাওয়া-পাল্টা ধাওয়া


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৬:৫২ পিএম, ৫ জানুয়ারি, ২০২২
শ্রীপুরে ভোট স্থগিত, ধাওয়া-পাল্টা ধাওয়া

ছবি: একুশে সংবাদ

শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কাওরাইদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কাওরাইদ নিন্ম মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত দেড় ঘন্টা ভোট গ্রহন স্থগিত ছিল।

অপরদিকে, বেলা সাড়ে ১২ টার দিকে রাজাবাড়ী ইউনিয়ন এর ধলাদিয়া উচ্চ বিদ্যালয় ও ধোকা দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকা এবং আনারস প্রতীকে সমর্থিত কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় মহিলা ভোট কেন্দ্রের কয়েকটি বুথ থেকে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

ধলাদিয়া উচ্চবিদ্যালয় মহিলা কেন্দ্রে প্রিজাইডিং অফিসার আসাদুজ্জামান জানান, দুপুর সাড়ে ১২ টার দিকে একদল বহিরাগত লোক বিভিন্ন বুথ থেকে কয়েকটি ব্যালট বই ছিনিয়ে নেয়। পরে ভোট গ্রহণ প্রায় এক ঘন্টার জন্য  স্থগিত ঘোষণা করা হয়। 

ঘটনার সত্যতা স্বীকার করে ধলাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরুষ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাদেকুল ইসলাম জানান, তার কেন্দ্র থেকে কোন ব্যালট পেপার ছিনতাই হয়নি তবে বহিরাগত এবং ভোটারদের এলোপাতাড়ি ছুটাছুটির কারণে ভোট গ্রহণ এক ঘন্টার জন্য স্থগিত ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। দুপুর পৌনে দুইটার দিকে ওই দুটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়।
 প্রত্যক্ষদর্শীরা জানায়, কাওরাইদ ইউনিয়নের কাওরাইদ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ভোট কেন্দে ব্যালট পেপার ছিনতাই এবং দুই ইউপি সদস্যদের সমর্থকদের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়া হলে স্থনীয় প্রশাসন ভোট গ্রহন স্থগিত করে। পরে ব্যালট ছিনতাইয়ের অভিযোগে সাধারন ভোটাররা ভোট গ্রহন স্থগিত চেয়ে বিক্ষোভ করে। খবর পেয়ে বিজিবি, পুলিশ তাদের লাঠিচার্জ করলে বিক্ষোভ ছত্রবঙ্গ হয়ে যায়। স্থগিতের পর দুপুর সোয়া ১ টায় বিজিবি মাইকিং করে পুনরায় সাধারণ ভোটারদের ভোট প্রদানের আহবান জানায়। 

সাধারণ ভোটাররা বলেন, ব্যালট পেপার ছিনতাই এবং ব্যালট পেপারে সীল দেওয়া ভোটগূলো বাতিল হবে কি'না তা জানতে চেয়েছেন স্থানীয় প্রশাসনের কাছে।
 
গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জুথী পুনরায় ভোট গ্রহন চালুর নির্দেশ দেন। তিনি বলেন, যেসব ব্যালট পেপারে সীল দিয়ে বক্সে ঢুকানো হয়েছে সেগুলো চিহ্নিত করা সম্ভব। কারণ, সেগুলোর পিছনে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর বা সীল কোনটাই নাই।

প্রিজাইডিং অফিসার অমিত দাস জানান, বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ১০ টি বুথে ভোট গ্রহন হয়েছে। স্থগিতের পর পুনরায় ভোট গ্রহন শুরু হলে বুথ পর ৫ টি বুথে ভোট গ্রহন নেওয়া হচ্ছে।

একুশে সংবাদ/সানি/রা

Link copied!