AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বামীর পরকীয়ায় ভেঙ্গে যাচ্ছে ৮ বছরের সংসার


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৪:২১ পিএম, ২২ ডিসেম্বর, ২০২১
স্বামীর পরকীয়ায় ভেঙ্গে যাচ্ছে ৮ বছরের সংসার

ছবি: একুশে সংবাদ

নালিতাবাড়ী প্রতিনিধি : স্বামীর পরকীয়ার কারনে ভেঙ্গে গেল দুই সন্তানসহ তাহমিনা ও সাগরের দাম্পতির ৮ বছরের সংসার। 


তাহমিনার পরিবার থেকে যৌতুকের নগদ টাকা, গরু, ছাগল, আসবাবপত্রসহ সব মিলে ১০ লক্ষ টাকা দেওয়ার পরও অন্য মেয়ের সাথে স্বামীর পরক্রীয়া, আরও ব্যাপক টাকার চাহিদা ও স্বামীর সীমাহীন নির্যাতন সহ্য করতে না পেরে অবশেষে স্বামীর বিরোদ্ধে দুই সন্তান নিয়ে সুবিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের  নিজপাড়া গ্রামের কৃষক মোস্তাফা রুমির ভুক্তভোগী কন্যা তাহমিনা খাতুন (২৫)। 

অভিযোগপত্রের সূত্রে জানা গেছে, বিগত ৮ বছর পূর্বে উপজেলার বাঘবেড় গ্রামের শিমুলতলা গ্রামের আঃ সালামের ছেলে রফিকুল ইসলাম সাগর (৩০) এর সাথে রুপনারায়নকুড়া ইউনিয়নের নিজপাড়া গ্রামের কৃষক মোস্তাফা রুমির কন্যা তাহমিনা খাতুন (২৫) বিয়ে হয়। তাদের ৮ বছরের দাম্পত্য জীবনে এক ছেলে ও এক মেয়ে সন্তান হয়। ভুক্তভোগী তাহমিনা জানায়, বিগত কয়েক বছর পূর্বে তার স্বামী সাগর ঢাকায় গার্মেন্টসে চাকুরী করার কারনে তার সাথে এক মেয়ের সাথে পরক্রীয়ার সর্ম্পক গড়ে উঠে। সেই সর্ম্পকের সূত্র ধরেই তাহমিনা ও সাগরের মধ্যে শুরু হয় সাংসারিক দ্বন্ধ স্বামী সাগর তাহমিনার বাপের বাড়ী হতে আরও ব্যাপক টাকা আনার শর্ত জুড়ে দেয়। নিরুপায় তাহমিনার দরিদ্র কৃষক পরিবার আর কোন টাকা দিতে না পারায় সাগর শুরু করে তাহমিনার উপড় নির্মম শাররীক নির্যাতন। এক পর্যায়ে তাহমিনা এসব বিষয়ে জোড়ালো প্রতিবাদ করলে তাহমিনাকে নির্যাতন করে দুই বাচ্চাসহ বাপের বাড়ী পাঠিয়ে দেয় সাগর।

পরে তাহমিনা বিগত ৪মাস পূর্বে শেরপুর আদালতে মামলা দায়ের করে। পরে আদালত তাহমিনার সাথে সাগর সংসার করবে মর্মে আদালত সিদ্ধান্ত দেয়। পরে উভয়ে তারা পূনরায় সংসার জীবনে ফিরে যায়। এক পর্যায়ে আবারও সাগরের টাকার দাবী। যৌতুকের আরও টাকার জন্য সাগর আবার চাপ দেয় তাহমিনাকে। কিন্তু দরিদ্র কৃষক পরিবারের মেয়ে অপারক তাহমিনা সেই টাকা যোগাড় করতে পারেনি। আবারও তাহমিনা অসহায় দুই সন্তান নিয়ে তাহমিনা বাপের বাড়ী চলে আসে। এভাবেই ছোট দুটি শিশু সন্তান নিয়ে অসহায় তাহিমনা অথৈই সাগরে ভাসছেন।  

এব্যাপারে তাহমিনার আইনজীবি মোঃ আসাদুজ্জামান আসাদ বলেন, তাহমিনাকে যৌতুকের টাকার জন্য শাররীক নির্যাতন, দুই বাচ্চার জন্য খোরপোষের আবেদন ও সাগরের পরক্রীয়ার ব্যাপারে আদালতে নারী শিশু নির্যাতন দমন আইনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। 
 

 একুশে সংবাদ.মো.শে.না.এইচ আই.

Link copied!