AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোংলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩৩ পিএম, ৯ ডিসেম্বর, ২০২১
মোংলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

ছবি: সংগৃহীত

মোংলা প্রতিনিধি: “আপনার অধিকার, আপনার দায়িত্বঃ দুর্নীতিকে না বলুন” শ্লোগানে মোংলায় ৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে নানা কর্মসুচি পালিত হয়। কর্মসুচির মধ্যে ছিলো মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বৃহস্পতিবার সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন এবং শান্তিরদূত কবুতর উড়িয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের কর্মসুচির উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মো. গোলাম সরোয়ার, থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এ আনোয়ার উল-কুদ্দুস ও সরকারি টি এ ফারুক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাইদ খান।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক নেতা এইচ এম দুলাল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নূর আলম শেখ। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতা প্রধান শিক্ষক নরেশ হালদার, প্রধান শিক্ষক স্বদেশ মন্ডল, রীতা সরকার, বিবেকানন্দ মল্লিক, সুনীতি রায় প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন সমাজের সর্বস্তরে প্রবাহমান একটি শক্তিশালী দুর্নীতি বিরোধী সংস্কৃতির চর্চা এবং এর প্রসার সুনিশ্চিত করার রূপকল্প নিয়ে দুর্নীতি দমন কমিশন কাজ করছে। পাশাপাশি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি দুর্নীতির কূফল সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদের সামনের সড়কে দুর্নীতি বিরোধী মানববন্ধন হয়। মানববন্ধনে সততা সংঘ’র সদস্যরা দুর্নীতি বিরোধী বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার-ব্যানার-ফেস্টুন-প্লাকার্ড প্রদর্শন করে। সবশেষে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীয়তা বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। 

একুশে সংবাদ//ওয়াসিম//র.ন

Link copied!