ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নীলফামারীতে প্রতিবন্ধীদের আর্থিক সহায়তা প্রদান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪৪ পিএম, ৫ ডিসেম্বর, ২০২১
নীলফামারীতে প্রতিবন্ধীদের আর্থিক সহায়তা প্রদান
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

নীলফামারী প্রতিনিধি: কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ এই প্রতিপাদ্যে  নীলফামারীর ডিমলায় সমাজ সেবা অধিদপ্তর ও পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্পের যৌথ আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০২১ পালিত হয়েছে। অক্সফাম ইন বাংলাদেশের সহায়তায় রোববার(৫ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ মাঠ থেকে একটি র‌্যালী প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উক্ত স্থানে ফিরে এসে কর্মসূচিতে মিলিত হয়।

কর্মসূচির মধ্যে ছিলো-আয়-বর্ধন মুলক কাজে দরিদ্র-অতিদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে চেক বিতরণ প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ, প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাধ্যমে চিত্রাংকন প্রতিযোগিতা(আমার চোখে বাংলাদেশ), প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাধ্যমে চিত্রাংকন ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ,দিবসের তাৎপর্য বিষয়ে অক্সফাম প্রতিনিধিদের বক্তব্য, বিশেষ নাটক(একই বাগানের ফুল)। দিনব্যাপী এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

পল্লীশ্রী দিনাজপুরের প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজার সভাপতিত্বে ও পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্পের ডিমলা সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মণের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়,সমাজ সেবা কর্মকর্তা নুরুন নাহার নুরী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেসবাহুর রহমান মানিক,পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার জিয়াউর রহমান,খগাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন,খগাখড়িবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা লিজা,খগাখড়িবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুয়েলুর রহমান জুয়েল প্রমূখ।

আলোচনা শেষে অতিথিবৃন্দ আয়-বর্ধন মুলক কাজে দরিদ্র-অতিদরিদ্র প্রতিবন্ধীদের আটজনের মাঝে পঞ্চাশ হাজার টাকার চেক,বাইশজন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার সহ বিভিন্ন সহায়ক উপকরণ, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী মাঝে পুরস্কার বিতরণ করে বিশেষ নাটক(একই বাগানের ফুল)উপভোগ করেন।


একুশে সংবাদ/ম/হাফিজ.