ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নারী ভোটারদের চাপ ভোট কেন্দ্রে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৩:৫১ পিএম, ২৮ নভেম্বর, ২০২১
নারী ভোটারদের চাপ ভোট কেন্দ্রে

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ীর ২টি উপজেলার ১৪ টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ।  উপজেলা দুইটির ১৩০টি ভোট কেন্দ্রের মধ্যে বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে পুরুষদের থেকে নারী ভোটারদের উপস্থিতি বেশি।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

রাজবাড়ী জেলায় দুইটি উপজেলার যে ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে এগুলো হলো-কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়ন, মৃগী ইউনিয়ন, কলিকাপুর ইউনিয়ন, বোয়ালিয়া ইউনিয়ন, মদাপুর  ইউনিয়ন, মাজবাড়ি ইউনিয়ন, রতনদিয়া  ইউনিয়ন এবং বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন, বহরপুর ইউনিয়ন, জামালপুর ইউনিয়ন, জংগল ইউনিয়ন, ইসলামপুর ইউনিয়ন, নারুয়া ইউনিয়ন ও বালিয়াকান্দি ইউনিয়ন। এর মধ্যে কালুখালী উপজেলার কলিকাপুর ইউনিয়নে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এককভাবে আতিউর রহমান চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

বালিয়াকান্দি উপজেলায় মোট ৬৬টি ভোটকেন্দ্রে এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যেখানে মোট ১ লাখ ৬৯ হাজার ৫ শত ৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৬ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছে ৮৩ হাজার ১৬৮ জন।

অন্যদিকে কালুখালী ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ৬৪টি। এখানে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯ শত ৯৮ জন।  যার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৬৪ হাজার ৯ শত ৭০ জন এবং নারী ভোটার রয়েছে ৬২ হাজার ২৮ জন।

বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ৩১ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭১ জন এবং কালুখালি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২৫ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৫২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭৫ জন।