AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউপি নির্বাচনে তৃতীয় ধাপে ভোটগ্রহণ চলছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৩৩ এএম, ২৮ নভেম্বর, ২০২১
ইউপি নির্বাচনে তৃতীয় ধাপে ভোটগ্রহণ চলছে

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় ধাপে সিলেট জেলার তিন উপজেলার ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে উপজেলার ১৬টি সহ বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। 

সকাল সাড়ে ৮টায় সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের পূর্বভাগ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, কেন্দ্রটিতে শীত উপেক্ষা করে নারী ভোটাররা দীর্ঘ সারিতে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। দীর্ঘ সারিতে বৃদ্ধা থেকে শুরু করে নানা বয়সের নারী ভোটাররা রয়েছেন।

এই কেন্দ্রে ভোট দিতে আসা ৭০ বছরের বৃদ্ধা শমতেরা বিবি বলেন, মেম্বার প্রার্থীরা বার বার বাড়িতে গিয়ে আগে আগে ভোট দেওয়ার জন্য অনুরোধ করেছেন। তাই কিছুটা শীত উপেক্ষা করে ভোট দিতে আসলাম।

তিনি আরও বলেন, আমি অনেকবার ভোট দিয়েছি। এবার খুব সুন্দরভাবে ভোট হচ্ছে। কোনো সমস্যা নেই। সুন্দর পরিবেশে ভোট দিতে পারায় খুশি।

সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির জাগো নিউজকে জানান, আজ সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে সিলেট জেলার তিনটি উপজেলার ১৬টি ইউনিয়ন রয়েছে। সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পওয়া যায়নি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা মো. শুকুর মাহমুদ জানান, নির্বাচন কমিশন নির্দেশিত ছক অনুযায়ী ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় পুলিশ, র্যাব, বিজিবি ও আনসার বাহিনীর মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

আজ সিলেট বিভাগের যেসব ইউনিয়নে ভোট হচ্ছে সেই ইউনিয়নগুলো হচ্ছে- সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার সিলাম, লালাবাজার, জালালপুর, মোগলাবাজার ও দাউদপুর ইউনিয়ন। জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর, চারিকাটা, দরবস্ত, ফতেপুর ও চিকনাগুল ইউনিয়ন। গোয়াইনঘাট উপজেলার ডুবারি, তোয়াকুল, নন্দিরগাঁও, ফতেপুর, লেংগুড়া ও রুস্তমপুর ইউনিয়ন।

সুনামগঞ্জ জেলার সদর উপজেলার রঙ্গারচর, সুরমা, জাহাঙ্গীরনগর, মুল্লাপাড়া, কাঠইর, মোহনপুর, গৌরাং, লক্ষণশ্রী ও কুরবাননগর ইউনিয়ন। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস, শিমুলবাগ, পাথারিয়া, দরগাহপাশা, পূর্বপাগলা নিয়ন, পশ্চিম পাগলা, পূর্ব বীরগাঁও, পশ্চিম বীরগাঁও ইউনিয়ন।

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বর্ণি, দাশেরবাজার, নিজবাহাদুরপুর, উত্তর শাহবাজারপুর, দক্ষিণ শাহবাজপুর, বড়লেখা, তালিমপুর, দক্ষিণভাগ উত্তর, সুজানগর, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন। কুলাউড়া উপজেলার বরমচাল, ভুগশিমইল, ভাটেরা, জয়চন্ডি, ব্রাক্ষ্মণবাজার, কাদিপুর, কুলাউড়া, রাউতগাঁও, টিলাগাঁও, হাজিপুর, শরিফপুর, পৃথিমপাশা, কর্মধা ইউনিয়ন।

এছাড়া ভোটগ্রহণ চলছে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড়ভাকৈর পশ্চিম, বড়ভাকৈর পূর্ব, ইনাতগঞ্জ, দিঘলবাঘ, আউশকান্দি, কুর্শি ইউপি, করগাঁও, নবীগঞ্জ সদর, বাউশা, দেবপাড়া, গজনাইপুর, কালিয়ারভাঙা ও পানিউনদা ইউনিয়ন। হবিগঞ্জ সদর উপজেলার লুকরা, রিচি, তেঘরিয়া, পৈল, গোপায়া, রাজিউড়া, নিজামপুর ও লস্করপুর ইউনিয়নে।

 

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!