ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ময়মনসিংহ সিটিতে মডেল ওয়ার্ড গড়তে চাই: মসিক মেয়র


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৫:০৫ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
ময়মনসিংহ সিটিতে মডেল ওয়ার্ড গড়তে চাই: মসিক মেয়র
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

তাপস কর, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু, বলেছেন, নতুন এ ওয়ার্ডগুলোকে পরিকল্পিতভাবে রাস্তা ও ড্রেন নির্মাণ করে মডেল ওয়ার্ড হিসেবে গড়তে চাই। নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডসমূহকে পরিকল্পনা মাফিক সাজানোর এখনও সুযোগ রয়েছে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

আজ শনিবার সকাল ১১ টায় শিকারীকান্দা এলাকায় আয়োজিত এক অনুষ্ঠানে ২৬ নং ওয়ার্ডে ৫ টি রাস্তা যার মোট দৈর্ঘ্য প্রায় সাড়ে ৫ কিলোমিটার, ৯ কোটি ৩১ লক্ষ টাকা ব্যায়ে নির্মিতব্য এ সড়কসমূহের উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন।


এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষম উন্নয়নে বিশ্বাসী। তিনি সিটি কর্পোরেশনের উন্নয়নে ১৫৭৫ কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন। এ থেকে আমরা নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডসমূহে বেশি বরাদ্দ দিয়েছি। এ ওয়ার্ডগুলোকে আমরা ঢেলে সাজাতে চাই। নতুন এ ওয়ার্ডগুলোকে পরিকল্পিতভাবে রাস্তা ও ড্রেন নির্মাণ করে মডেল ওয়ার্ড হিসেবে গড়তে চাই। 


তিনি বলেন, পরিকল্পনামাফিক বাড়ি নির্মাণ এবং ড্রেন ও রাস্তার জন্য ছাড়ের মানসিকতা না থাকলে কাঙ্ক্ষিত পরিবর্তন আনা সম্ভব নয়। উন্নয়ন কাজে গুণগত মানের ব্যাপারে কোন ছাড় দেয়া হবেনা।


তিনি আরও বলেন, কোভিড পরিস্থিতি আবির্ভূত না হলে এসব উন্নয়ন কাজ আরও আগে শুরু করা সম্ভব ছিল। ময়মনসিংহ সিটির উন্নয়নে আরও কিছু উন্নয়ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এগুলোর বাস্তবায়ন শুরু হলে অবস্থার আরও পরিবর্তন হবে।


আজ উদ্বোধনকৃত সড়কসমূহ হলো- রেনু মহাজন বাড়ি থেকে রহিমের দোকান পর্যন্ত বিসি রাস্তা, শিকারীকান্দা খামার ফকিরবাড়ি মোড় পর্যন্ত আরসিসি রাস্তা, বাড়েরার পুল থেকে ফকিরবাড়ি মোড় পর্যন্ত আরসিসি রাস্তা, ঝিগাতলা মোড় থেকে গোফিবাড়ি মোড় পর্যন্ত আরসিসি ও বিসি রাস্তা এবং বাদশা মাস্টারের বাড়ি নটরডেমে কলেজ পর্যন্ত বিসি রাস্তা। 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সড়ক উন্নয়ন ও ড্রেনেজ নেমে সহ নাগরিকসেবা উন্নয়ন প্রকল্পের আওতায় এ সড়কসমূহ নির্মাণ করা হচ্ছে।


উদ্বোধন অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম শফিক, ২৫,২৬,২৭ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর আইরিন আক্তার, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল হক, সহকারী প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, স্থানীয় রাজনৈতিক সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/আল-আমিন