ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিলুপ্তপ্রায় নীলগাই আটকের পর রক্তক্ষরণে মৃত্যু!


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৪:১১ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
বিলুপ্তপ্রায় নীলগাই আটকের পর রক্তক্ষরণে মৃত্যু!
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা মিনাপুর গ্রামে বিলুপ্তপ্রায় প্রজাতির একটি মাটিয়া ধূসর রঙ্গের পুরুষ নীলগাই আটক করেছে হরিপুর থানা পুলিশ ও স্থানীয়রা। 

শুক্রবার(২৬নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার মিনাপুর এলাকায় পথচারীরা বিলুপ্ত প্রজাতির নীলগাই দেখতে পায়।

পরে হরিপুর থানা পুলিশের একটি দল সহ আশপাশের লোকজনকে নিয়ে সেটিকে ধরার চেষ্টা করলে নীলগাইটিকে আটক করতে সক্ষম হয়। খবর পেয়ে স্থানীয় তৎক্ষণাৎ কারিগাঁও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়।
 
নীলগাই আটককারীরা  নীলগাইটিকে পুলিশ ও বিজিবির নিকট হস্তান্তর করে।

মিনাপুর এলাকার প্রত্যক্ষদর্শী আরিফ হোসেন বলেন, দ্রুতগতিতে আসা নীলগাইটি থানা পুলিশ ও অর্ধশতাধিক লোকজন মিলিত হয়ে উদ্ধার করে পা বেঁধে নিরাপদে রাখে। পরে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে। রাতে কারিগাঁও ক‍্যাম্পে চিকিৎসা দেয়া অবস্থায় নীলগাইটি মারা যায়।

হরিপুর সদর ইউনিয়নের এআই টেকনেশিয়ান (স্বেচ্ছাসেবী) জলিলুর রহমান জানান, পর্যাপ্ত পরিমাণ জখম হওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণে নীলগাইটি মারা যায়।


হরিপুর থানা পরিদর্শক (ওসি) তাজুল ইসলাম নীলগাই উদ্ধারের সত‍্যতা স্বীকার করে বলেন সাথে সাথেই কারিগাঁও বিজিবি’র নিকট প্রাণীটি হস্তান্তর করা হয়েছে।

এবিষয়ে জানতে কারিগাঁও বিজিবি ক‍্যাম্পের নায়েক সুবেদার কফিল উদ্দিনের মোবাইলে একাধিক বার কল করলেও কোন সাড়া পাওয়া যায়নি।


একুশে সংবাদ/আল-আমিন