AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনা বাজারে শীতকালীন সবজির দাম কমছে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৬ এএম, ২১ নভেম্বর, ২০২১
খুলনা বাজারে শীতকালীন সবজির দাম কমছে 

খুলনার বাজারে সরবরাহ বেড়েছে শীতকালীন সবজি  ফুলকপি, বাঁধাকপি, ওলকপি, মূলা, শিম ও বরবটিসহ নানা ধরনের সবজি। ফলে সরবরাহ বাড়ায় দামও কমতে শুরু করেছে। এতে আগ্রহেরও কমতি নেই ক্রেতাদের।

খুলনার একাধিক বাজারে সবজির দোকানগুলো হরেক রকমের শীতের সবজিতে ভরে উঠেছে। নগরীর পাশের উপজেলা এবং সবজির ভান্ডার খ্যাত ডুমুরিয়া ও দাকোপ এলাকা থেকে এসেছে এসব সবজি। ব্যবসায়ীরা জানাচ্ছেন, দুএকদিনের মধ্যে সবজির দাম আরও কমবে।

খুলনার টুটপাড়া জোড়াকল বাজার, মিস্ত্রিপাড়া বাজার, দোলখোলা বাজার ঘুরে জানা গেছে, ফুলকপি ৮০ টাকা, শিম ৮০ টাকা, বাঁধাকপি ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া মূলা ৩০ টাকা, বেগুন ৫০ টাকা, লাউ ৩০-৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, কচু ৭০ টাকা কেজি দরে ও পালং শাক ৩৫ টাকা, লাল শাক ৪০ টাকা আঁটি বিক্রি হচ্ছে। তবে কাঁচামরিচরে দাম এখনও একশর বেশি।

এদিকে, ভোজ্যতেলের বাজারে সুখবর নেই। প্রতি লিটার তেল ১৬০ টাকায় বিক্রি করা হচ্ছে। আর খোলা তেল বিক্রি হচ্ছে ১৫৫-১৬০ টাকায়।

বাজারে ঘাটতির অজুহাতে ৪০ টাকার চিনি এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আর প্যাকেট চিনি বিক্রি হচ্ছে ৮৮ টাকায়।

খুলনার জোড়াকল বাজারের বিক্রেতা মো. আব্দুল্লাহ বলেন, দাম বেড়ে যাওয়ায় অনেক পণ্য এখন দোকানে তুলছি না। বিশেষ করে তেল, চিনি ও আটার দাম বেড়ে যাওয়ায় তা এখন ক্রেতারা খুব বেশি কিনছেন না।

নগরীর রূপসা স্ট্যান্ড রোডের সন্ধ্যা বাজারের মুদি দোকানি আজগর আলী, সফিউল, ও মো. শহীদুল ইসলাম জানান, এক মাসেরও বেশি সময় ধরে ভোজ্যতেল ১৬০ টাকা দরে বিক্রি করছেন তারা।

ময়লাপোতার সন্ধ্যা বাজারের সবজি বিক্রেতা আব্দুল হামিদ, গিয়াস জমাদ্দার ও মোকাদ্দেস হোসেন জানান, জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার পর থেকে শীতকালীন সব সবজির দাম বেড়েছিল। তবে এখন একটু কমের দিকে যাচ্ছে। আগে পণ্য পরিবহন করতে যেখানে এক টাকা করে লাগতো এখন সেখানে বাড়তি টাকা গুনতে হচ্ছে। তবে শীতকালের সবজির সরবরাহ বেড়ে যাওয়ায় একটু একটু করে দাম কমছে। সবজির ক্রেতাও এখন বেড়েছে।

বাজারে সবজির দাম গত সপ্তাহের চেয়ে একটু কমেছে বলে জানিয়েছেন ক্রেতারা। তাই আগের তুলনায় বেড়েছে সবজি কেনার পরিমাণও।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!