ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নারায়ণগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ও গুলি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫৮ এএম, ১১ নভেম্বর, ২০২১
নারায়ণগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ও গুলি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে একটি কেন্দ্রে। ঘটনাটি ঘটেছে বুধবার (১০ নভেম্বর) রাত ১১টায়। এই উপজেলার ধামগড় ইউনিয়নের জাঙ্গাল কেন্দ্রের ঘটনা এটি।

এসময় স্বতন্ত্র টেলিফোন প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন  প্রায় অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ছোড়ার অভিযোগ করেছেন পুলিশের ওপর। তিনি এই ঘটনায় তাদের ১৫ জন কর্মী আহত হয়েছেন বলে দাবি করলেও তাৎক্ষণিকভাবে তাদের নাম বলতে পারেননি।

রাত থেকেই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাসুম আহমেদের লোকজন পুলিশের সহযোগিতায় বিভিন্ন কেন্দ্র দখল করে ভেতরে সিল মারছিল বলে জানান স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। তিনি বলেন, এ ঘটনায় আমরা বারবার চেষ্টা করেও পুলিশের সহযোগিতা পাচ্ছিলাম না। এরপর তারা জাঙ্গাল কেন্দ্রেও একই কাজ করার সময় পুলিশ ও নৌকার সমর্থকদের এলাকাবাসী আটকে ফেলে।

পরে নৌকার সমর্থকরা পুলিশের সহযোগিতায় পালানোর চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাদের ধাওয়া দিলে পুলিশ আমাদের ওপর রাবার বুলেট ছোড়ে। এতে আমাদের ১৫ জন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমি এ ঘটনায় বারবার বন্দর থানার ওসিকে ফোন করেও পাইনি। তবে ইউএনও ও এএসপি বেলায়েত ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে আশ্বস্ত করেছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে বন্দর থানার পরিদর্শক (তদন্ত) মহসিন জানান, বন্দরের জাঙ্গাল কেন্দ্রে একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত বলতে পারছি না। জেনে বলতে পারব।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাসুম আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন বন্দরের ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাবনাময় প্রার্থী হিসেবে রয়েছেন। তবে শুরু থেকেই তাকে বাধা দেয়া হচ্ছে বলে  অভিযোগ করে আসছেন স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। এই ইউনিয়ন পরিষদে মোট ভোট কেন্দ্র ৯টি ও ভোট কক্ষ ৫৩টি। পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৮০৮ জন এবং মহিলা ১০ হাজার ২২৯ জন।


একুশে সংবাদ/জা/তাশা