ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পীরগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:২৫ পিএম, ৩ নভেম্বর, ২০২১
পীরগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে  নিয়ে মারপিট করার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক চেয়ারম্যান প্রাথীর বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্বারকলিপি প্রদান কমূসুচী পালন করেছে এলাকাবাসি। 

আজ বুধবার দুপুরে এই কর্মসুচী পাল করা হয়। স্থানীয়রা জানায়, চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দালিলের উদ্দেশ্যে পীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাহবুব আলম মঙ্গলবার দুপুরে তার বাড়িতে এলাকার লোকজনকে দাওয়াত করেন। এতে তার পৌর শহরের ভেলাতৈড়স্থ বাড়ি এবং চাতালে কয়েক’শ লোক হাজির হয়। মনোনয়ন পত্র জমা দিয়ে বাড়িতে ফিরে মাহবুব আলম নিজে আগতদের 

খাবার দেওয়ার শুরু করেন। এক পর্যায়ে হুড়া-হুড়ি লেগে যায়। পরিস্থিতি বেসামাল হয়ে পড়ে। এ সময় পরিস্থিতি সামাল দিতে বীরহলি গ্রামের রায়হান সহ চাপোড় গ্রামের কয়েক জনকে চড়, থাপ্পর দেন চেয়ারম্যান মাহাবুব। 

এতে লোকজন ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের উপড় চড়াও হয়। পরে বাড়ির ভিতরে গিয়েঅবস্থান নেন ঐ চেয়ারম্যান। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনার প্রতিবাদে ও চেয়ারম্যান মাহবুবেব শাস্তির দাবীতে বুধবার বীরহলি, চাপোড় ও ভেমটিয়া গ্রামের লোকজন পৌর  শহরে বিক্ষোভ মিছিল করে পূর্ব চৌরাস্তায় প্রায় এক ঘন্টা ব্যাপী মানববন্ধন করেন। 

মানববন্ধন শেষে মিছিল সহকারে উপজেলা পরিষদে গিয়ে সেখানেও বিক্ষোভ প্রদর্শন করেন তারা। ঘটনার প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন, ভেমটিয়া গ্রামের রিয়াজ উদ্দীন ও সুলতান আলী, বীরহলী গ্রামের মোবারক আলী ও হিরণ, বেগুনগাও গ্রামের সলেমান আলী, চাপোড় গ্রামের এনামুল হক, ভেলাতৈড় গ্রামের কাজিমুল হক প্রমুখ। 

বক্তারা বলেন, মাহাবুব চেয়ারম্যান দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে নিয়ে অন্যায় ভাবে মারপিট করেছেন। নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন। এটা একটা জঘন্যতম ঘটনা। আমরা এর সুষ্ঠু বিচার চাই। অন্যাথায় আন্দোলন কর্মসূচী গড়ে তোলা হবে। পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্বারকলিপি দেন এলাকাবাসি। 

এবিষয়ে ইউপি চেয়ারম্যান মাহবুব আলমের কাছে জানতে চাইলে তিনি একুশে সংবাদ.কমকে জানান, মোটরসাইকেল চালাচ্ছি পরে রিং দিয়েন।

উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, একটা স্বারকলিপি পেয়েছি। আমরা বিষয়টি দেখছি।

একুশে সংবাদ/এলআর/এএমটি