ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পাটুরিয়ায় ফেরি ডুবি :  আরো ১টি কভার্ডভ্যান উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৩:৪০ পিএম, ২৮ অক্টোবর, ২০২১
পাটুরিয়ায় ফেরি ডুবি :  আরো ১টি কভার্ডভ্যান উদ্ধার

পাটুরিয়ায় ফেরি ডুবিতে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযানে দীর্ঘ তিন ঘণ্টা পর ডুবে যাওয়া একটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। এখনো ফেরির নিচে বা এর আশেপাশে ডুবে আছে আরও চারটি ট্রাক।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুর সাড়ে ১১টার দিকে কাভার্ডভ্যানটি উদ্ধার করে হামজা'র নিয়োজিত ডুবুরি ও কর্মকর্তারা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে দ্বিতীয় ধাপের উদ্ধার অভিযান শুরু করা হয়। দীর্ঘ তিন ঘণ্টা চেষ্টার পর আফজাল কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

এখনো ফেরির নিচে বা এর আশেপাশে আরও চারটি ট্রাক ডুবে আছে। পর্যায়ক্রমে সবগুলো ট্রাক উদ্ধার করা হবে। এরপর পদ্মায় ডুবে থাকা অপর ৫টি ট্রাক উদ্ধারে অভিযান চালানো হবে। তবে উদ্ধার কাজে সহযোগিতার জন্য অল্প সময়ের মধ্যেই উদ্ধারকারী জাহাজ প্রত্যয় সংযুক্ত হবে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ১৪টি ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের ৫ নাম্বার পন্টুনে ডুবে যায় রো রো বড় ফেরি আমানত শাহ। এরমধ্যে ৫টি ট্রাক ফেরি থেকে ছিটকে নদীতে পড়ে ভেসে যায়। বাকী ট্রাকগুলো নিয়ে ডুবে যায় ফেরিটি। ডুবে যাওয়া ট্রাকগুলোর মধ্যে ৫টি ট্রাক উদ্ধার সম্পন্ন হয়েছে। বাকীগুলো উদ্ধারে অভিযান চলমান রয়েছে বলে জানান তিনি।

 
একুশে সংবাদ/মৃ/রা