ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ফরিদপুরের দূর্গম পদ্মার চরে বিনামূল্যে চক্ষু সেবা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:২৭ পিএম, ২৫ অক্টোবর, ২০২১
ফরিদপুরের দূর্গম পদ্মার চরে বিনামূল্যে চক্ষু সেবা

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর সুলতানপুর এলাকায় অনুষ্ঠিত হয়ে গেল চক্ষু ক্যাম্প। সোমবার দিনব্যাপী চরসুলতানপুর উচ্চ বিদ্যালয়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। 

এই ক্যাম্পে পদ্মার বিভিন্ন চর ও নদী ভাঙন এলাকার দুই সহস্রাধিক শিশু, নারী-পুরুষ বিনামূল্যে সেবা নেন। এদের মধ্যে থেকে ৪০০ জনকে বাছাই করা হয় ছানি অপারেশনের জন্য। এদের পরবর্তীতে ফরিদপুরে বিনামূল্যে অপারেশনসহ সব ওষুধ দেয়া হবে।

প্রতিবছর এই এলাকায় আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালের আয়োজনে বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। এ বছর এই আয়োজনে সহায়তা করছে রোটারী ক্লাব অব ঢাকা রয়েল।

এ উপলক্ষে চরসুলতানপুর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মহসীন বেগের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাউসার হোসেন, রোটারী ক্লাব অব ঢাকা রয়েলের প্রেসিডেন্ট নওয়ীন আহমেদ, পাস্ট প্রেসিডেন্ট ডা. শিরিন আনিস ও রোটারিয়ান ডা. ঝুমু খান উপস্থিত ছিলেন।

আয়োজন সম্পর্কে ডা. মহসীন বেগ বলেন, প্রতিবছরই পদ্মার চরাঞ্চল ও নদী ভাঙন কবলিত এলাকার দরিদ্র মানুষের কথা বিবেচনা করে এখানে বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। এই উদ্যোগ আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের। এবার সেই আয়োজনে সহযোগী হয়েছে রোটারী ক্লাব অব ঢাকা রয়েল। এখানে প্রায় দুই হাজারের বেশি শিশু, নারী-পুরুষকে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হবে। এদের মধ্যে থেকে ৪০০ জন জটিল রোগী বাছাই করা হবে, যাদের ছানি অপারেশনসহ অন্যান্য যাবতীয় প্রয়োজনী চিকিৎসা দেয়া হবে।

একুশে সংবাদ/ আরএস/এএমটি