AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রুপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে “ফেসকো আলিস”


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৯:২৪ পিএম, ১৮ অক্টোবর, ২০২১
রুপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে “ফেসকো আলিস”

পাবনার রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পণ্যের একটি চালান মোংলা বন্দরে এসে পৌঁছেছে। রাশিয়ান পতাকাবাহী “এম ভি ফেসকো আলিস” নামে বিদেশি এই জাহাজে করে রবিবার (১৭ অক্টোবর) সকালে মেশিনারী পণ্য আসে। বন্দরের ৮ নম্বর জেটিতে জাহাজটি নোঙ্গর করে।

তিন হাজার ৭০০ মেট্রিক টন পণ্য নিয়ে গত ১৬ সেপ্টেম্বর রাশিয়ার সেন্ট পিটারর্জ বার্গ বন্দর থেকে জাহাজটি ছেড়ে আসে। তবে বৃষ্টির কারণে ওই জাহাজ থেকে পণ্য খালাস ব্যহত হচ্ছে বলে জানান, বন্দরের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন ও জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট “ইন্টারপোর্ট” এর অপারেশন ম্যানেজার অসিম সাহা।

অসিম সাহা বলেন, চলতি বছরে এর আগেও দুটি জাহাজে করে রুপপুর তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে আসে তারা। আবহাওয়া স্বাভাবিক হলে রবিবার আসা তৃতীয় চালানের পণ্য আগামী দুদিনের মধ্যে পুরোপুরি খালাস করা যাবে বলেও জানান তিনি। এরপর এসব পণ্য সড়ক পথে পাবনার ইশ^রদীতে বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছানো হবে।

গত ২০১৭ সালের ৩০ নভেম্বর পাবনার ইশ্বরদী থানার পদ্মা নদীর তীরে রুপপুর পারমাণবিক বিদুৎ  কেন্দ্র নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটির ব্যয় ধরা হয়েছে এক লাখ ১৩ হাজার ৯২ কোটি ৯১ লাখ টাকা। ২০২৩ সালে এই কেন্দ্র থেকে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে বলেও জানা গেছে। 
 
একুশে সংবাদ/ও/আ          

Link copied!