AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিহার বালার চিকিৎসার্থে ডিসির সাহায্য 


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০২:০৯ পিএম, ১১ অক্টোবর, ২০২১
নিহার বালার চিকিৎসার্থে ডিসির সাহায্য 

চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যার চিকিৎসার্থে জেলা প্রশাসক প্রতি মাসে ৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা দিলেন। রোববার (১০ অক্টোবর) শিল্পীর সুলতানের ২৭তম মৃত্যুবার্ষিকীর বিভিন্ন কর্মসূচি সম্পন্ন শেষে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান শিল্পীর পালিত কন্যা অসুস্থ্য নিহার বালা সাহার শহরের কুড়িগ্রামস্থ বাড়িতে  তার সাথে দেখা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য প্রতি মাসে ৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন ।

এবং এসময় ফল কেনার জন্য নগদ ৫ হাজার টাকা ও প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল ইসলাম, নড়াইল জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সভাপতি মলয় কুন্ডু, এসএম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ অনাদি বৈরাগী, সুলতান শিশু ও চারুকারু ফাউন্ডেশনের পরিচালক শেখ আব্দুল হানিফ, শিল্পী সুলতানের শিষ্য নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক সমীর বৈরাগী  সহ অনেকেই  ।
 
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এখন থেকে তার আর্থিক বিষয়, সুস্থতাসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর রাখা হবে। জানা যায়, বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানকে দীর্ঘ দুই দশক সেবা ও ভালোবাসায় আগলে রেখেছিলেন তার পালিত কন্যা নীহার বালা সাহা। তিনি সুলতানের বাউন্ডুলে জীবনকে নিয়ন্ত্রন করে ছবি আঁকার উৎসাহ যোগিয়েছেন। পারিবারিক সমস্ত কাজ, শিল্পীর চিড়িয়াখানার পশু পাখিদের সেবা, শিল্পীর অসুস্থতা এবং দৈনন্দিন জীবন-যাপনে একমাত্র সেবাময়ী হয়ে নিরলসভাবে কাজ করে গেছেন।

কিন্তু শিল্পীর মৃত্যুর পর নিহার বালার আর্থিক সংকট শুরু হয়। অশীতিপর নীহার বালা  ছানি অপারেশন করতে না পারায় ৮ বছর চোখের দৃষ্টি হারিয়েছেন। সরকারিভাবে তিনি ৫ হাজার টাকা ভাতা পেলেও বার্ধক্যজনিত বিভিন্ন রোগের চিকিৎসায় প্রতি মাসে সাড়ে ৬ হাজার টাকার মতো ব্যায় হয় বলে জানিয়েছেন তিনি ।


একুশে সংবাদ/উ/আ

Link copied!