AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি নেতা আ.লীগের মনোনয়ন প্রত্যাশী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২১ পিএম, ৫ অক্টোবর, ২০২১
বিএনপি নেতা আ.লীগের মনোনয়ন প্রত্যাশী

মনসুর আলী ২০১৬ সালের ইউপি নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন। তিনি বিএনপির সহ-সভাপতি ছিলেন আদিতমারী উপজেলার । পরে দল পরিবর্তন করে আওয়ামী লীগে যোগদান করেন গত সংসদ নির্বাচনের আগে। তিনি আসন্ন ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। শুধু তাই নয়, মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন মনসুর আলী বলে একাধিক সূত্র দাবি করছেন। তার মনোনয়ন চাওয়া নিয়ে চলছে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে বিভিন্ন প্রতিক্রিয়া।

জানাযায়, ২০১৬ সালের ৭ মে অনুষ্ঠিত সারপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মনসুর আলী ২২ হাজার একশ ৪১ ভোটারের মধ্যে ভোট পেয়েছিলেন ২ হাজার ২শ ৯৫ ভোট আর আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম প্রধান নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৪শ ৯৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ওই নির্বাচনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হুমায়ন কবির পেয়েছিলেন ৪ হাজার ৯ শ ৮৩ ভোট।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী দ্বিতীয় ধাপে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে তৃণমুল থেকে ত্যাগী আওয়ামী লীগের কাছ থেকে মনোনয়ন প্রত্যাশীদের আবেদন চাওয়া হয়।

মনোনয়ন প্রত্যাশী অনুযায়ী উপজেলার ৮টি ইউনিয়ন থেকে ৩৪ জন নৌকা প্রতীকের জন্য আবেদন করেছেন। এরমধ্যে সারপুকুর ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাশীর তালিকায় রয়েছেন ৬ জন। এদের মধ্যে গত ৫ বছর আগের বিএনপি নেতা মনসুর আলীও নৌকা প্রতীকের প্রত্যাশী।

বাকিদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের নেতা এসএম নীল কমল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হুমায়ন কবিরও।

এলাকাবাসী জানান, ত্যাগী নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়ার পায়তারা করা হচ্ছে। তারা দাবি করেন, সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা নেতাদের নৌকা প্রতীক দেওয়া হলে বৃহত্তর আন্দোলন নামবেন সারপুকুর ইউনিয়নবাসী।

আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান সারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আজিজুল ইসলাম বলেন, হাইব্রিড নেতাদের নৌকার প্রতীক দেওয়া হলে বিষয়টি সাধারণ জনগন মেনে নিবেন না। তিনি ত্যাগী আওয়ামীলীগ নেতাদের নৌকা প্রতীক দেওয়ার জোর দাবি করেন।


সারপুকুর ইউনিয়নের নৌকা প্রতীক প্রত্যাশী ও সাবেক বিএনপি নেতা মনছুর আলী বলেন, আওয়ামী লীগকে ভালবেসে বিএনপি ছেড়ে দলে যোগদান করেছি, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করে যাচ্ছি। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী বলে জোর দাবি করেন।

আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম বলেন, দল যাকেই মনোনয়ন দিবেন তার পক্ষেই নেতাকর্মীদের কাছ করতে হবে।

 

একুশে সংবাদ/জা/আ

Link copied!