AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তারাকান্দায় আনসার ভিডিপির গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন প্রশিক্ষণ সম্পন্ন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৪ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
তারাকান্দায় আনসার ভিডিপির গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন প্রশিক্ষণ সম্পন্ন

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার গালাগাঁও ইউনিয়নের চরপাড়া শেখ মুজিব কলেজে ১০দিন ব্যাপি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ আজ বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে তারাকান্দা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আম্বিয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপির ড. মোস্তারী জাহান ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন, উপজেলা প্রশিক্ষক মাসুদ পারভেজ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আম্বিয়া খাতুন জানান, এই প্রশিক্ষণে মাধ্যমে গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য-সদস্যাগণ ভিডিপি সংগঠন সম্পর্কে  ধারণা লাভ করেন এবং ভিডিপি প্লাটুনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করতে সক্ষম হন।

এই প্রশিক্ষণটি বছরের প্রথম ধাপ। যেখানে ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা অংশ গ্রহন করেন। প্রশিক্ষণর্থীর প্রত্যেক সদস্যকে ১০০০ টাকা ভাতা, ৫০০ টাকা আনসার ভিডিপি উন্নয় ব্যাংকে শেয়ার ও সনদ প্রদান করা হয়। অত্র প্রশিক্ষণ তারাকান্দা উপজেলা আনসার ও ভিডিপির  সার্বিক তত্ত্বাবধানে কার্যক্রম পরিচালিত হয়েছে।

 

একুশে সংবাদ/আশিক

Link copied!