AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে নবনির্মিত শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:২৫ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২১
খাগড়াছড়িতে নবনির্মিত শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি আজ ১৫ সেপ্টেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলায় নবনির্মিত জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন করেছেন। খাগড়াছড়ি গণপূর্ত অধিদপ্তর প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে খাগড়াছড়ি জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন নির্মান করেছে। 

উদ্বোধনের সময় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, জাতীয় মহিলা সংস্থার কেন্দ্রীয় চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম, মহিলা অধিদপ্তরের মহা পরিচালক রাম চন্দ্র দাস, বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক জ্যোতি লাল কুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে খাগড়াছড়ি জেলা শিশু একাডেমি মিলনায়তনে নারী ও শিশুর সুরক্ষা বিষয়ে 
মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক(গ্রেড- ১) রাম চন্দ্র দাস, জাতীয় মহিলা সংস্থার কেন্দ্রীয় চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক জ্যোতি লাল কুরী। 

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেন নারী ও শিশুর সুরক্ষায় বর্তমান সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, আর্থিক সহায়তা, সামাজিক  নিরাপত্তা ও পণ্য বিপণন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেছে। 

সকল বিভাগ, জেলা ও উপজেলায় বহুমুখী কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করা , বাল্য বিবাহ প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টি করা এবং নারী ও শিশুর সুরক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান । 

মতবিনিময় সভায় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, নারী নেত্রী, জেলা মহিলা আওযামীলীগ নেত্রী, যুব মহিলালীগ নেত্রীসহ সফল নারী উদ্যোক্তা, সামাজিক ব্যক্তিত্ব উপস্থিত চিলেন। 

পরে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি দুটি সমিতিকে আর্থিক অনুদানের চেক ও অসহায় দু:স্থ মহিলাকে খাদ্যশস্য সাহায্য দেন।

একুশে সংবাদ/মফিজুল/আরিফ

Link copied!