AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বানারীপাড়ায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২১ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১
বানারীপাড়ায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

বরিশালের বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান ও সাবেক বিএনপি নেতা আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে আবাসনে বসবাসরত ভূমিহীনদের কাছ থেকে উৎকোচ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে ৩৩ জন ভূমিহীন  উপজেলার সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে ১২ সেপ্টেম্বর রবিবার বেলা ১২টায় বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ বিভিন্ন দপ্তরে  লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

জানা গেছে. ২০০৬ সালে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের জিরারকাঠিতে সরকার ভূমিহীনদের জন্য আবাসন গড়ে তোলে। তৎকালীণ চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে তখন আবাসনে থাকার জন্য আবেদনকারীদের কাছ থেকে ৫ /১০ হাজার টাকা করে নেন। ওই সময় তিনি ভূমিহীন পরিবারগুলোকে সরকারের কাছ থেকে ফেরত না দেওয়ার শর্তে এক লাখ টাকা করে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। 

বিভিন্ন দপ্তরে তদবির করে ঘর পাকা করে দেওয়াসহ আবাসনে উন্নয়নমূলক নানা সুযোগ সুবিধা এনে দেওয়ার কথাও তিনি বলেছিলেন। কিন্তু পরবর্তীতে কোন সুযোগ সুবিধাই তারা পাননি। উপরন্তু নি¤œমানের নির্মিত ঘর থেকে পানি পড়াসহ বসবাস অযোগ্য হয়ে পড়েছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে  প্রতারণা করায় ভূমিহীন পরিবারগুলো সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। 

এ বিষয়ে সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা বলেন,সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইউএনও তখন ওই আবাসন নির্মাণ করেছিলেন। টাকা নেওয়া তো দূরের কথা তখন সেখানে তিনি যেতেই পারেননি। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে তিনি দাবি করেন। এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  রিপন কুমার সাহা বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 


একুশে সংবাদ/সুমন/আরিফ

Link copied!