AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অপরাধ দমনে সিসি ক্যামেরার আওতায় মাওনা চৌরাস্তা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪১ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২১
অপরাধ দমনে সিসি ক্যামেরার আওতায় মাওনা চৌরাস্তা

অবৈধ যানবাহনের বিরুদ্ধে মামলা, ফুটপাত দখলমুক্ত, অবৈধ  স্থাপনা উচ্ছেদ, নানা প্রকার সচেতনতামূলক প্রচার প্রচারণার মাধ্যমে মাওনা  হাইওয়ে পুলিশের তৎপরতা দেখা গেছে।

১ সেপ্টেম্বর (বুধবার)  সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ  মহা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে মাওনা চৌরাস্তায় অভিযানের মাধ্যমে  অবৈধভাবে গড়ে ওঠা কাঁচাবাজার ও দোকানপাট উচ্ছেদ ও মহাসড়কের পাশে ময়লার স্তুপ পরিস্কার করতে  দেখা গেছে।

এর আগে  অবৈধ যানবাহনের বিরুদ্ধে রজু হয়েছে ৩৫০টি মামলা, যা এযাবতকালের জন্য সর্বোচ্চ। বাস-ট্রাক সিএনজি  ইজিবাইকসহ অবৈধভাবে সড়কে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে মামলাগুলো দেয়া হয়েছে বলে জানিয়েছে মাওনা হাইওয়ে থানার ওসি কামাল হোসেন ।

অবৈধ যানবাহন এবং অদক্ষ চালকদের কারণে সড়কে দুর্ঘটনা  ঘটে, যানজট ও দুর্ঘটনা এড়াতে ঢাকা - ময়মনসিংহ মহাসড়কের দু’পাশে গাজীপুর সদরের ভবানীপুর থেকে উপজেলার জৈনা বাজার ময়মনসিংহের সীমান্ত এলাকা পর্যন্ত অবৈধভাবে গড়ে ওঠা কাঁচাবাজার ও দোকানপাট উচ্ছেদ অভিযানের মাধ্যমে সরিয়ে দেয়া হয়েছে। 

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ কামাল হোসেন জানান, সড়কে যাত্রা  নির্বিঘœ করতে অপরাধ দমন চাঁদাবাজি ডাকাতি ছিনতাই প্রতিরোধে এবং মাওনা  উড়াল সেতুর নিচে -উপরে  অসামাজিক কাজ ও নানা প্রকার অপরাধ দমনে সিসি  ক্যামেরার আওতায় আনা হয়েছে। 

তিনি আরো  জানান, যাত্রী এবং চালকদেরকে সচেতনতার লক্ষ্যে সপ্তাহব্যাপী মাইকিং,লিফলেট  এবং সেনিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে। পরিকল্পনা মাফিক এ  সকল কার্যক্রম আরও জোরদার করা হবে বলেও জানান তিনি। 

একুশে সংবাদ/সানি/আর

Link copied!