ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিকলবন্দী শাহিনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রশাসন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১৬ পিএম, ৫ আগস্ট, ২০২১
শিকলবন্দী শাহিনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রশাসন

ফরিদপুরের বোয়ালমারীতে ১০ বছর ধরে শিকলবন্দি মানসিক ভারসাম্যহীন শাহিনের চিকিৎসার দায়িত্ব এখন স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম ও বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ্র উপজেলার রুপাপাত ইউনিয়নের কলিমাঝি গ্রামে শাহিন ফকিরের বাড়িতে যান। তারা শাহিন ও তার পরিবারের খোঁজখবর নেন এবং তার চিকিৎসাসহ পরিবারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এসময় বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ্র মানসিকভাবে অসুস্থ শাহিন ফকিরের বাবা আমিন ফকির ও মা সাজেদা বেগমের হাতে তাৎক্ষণিকভাবে চাল, ডাল, তেল, লবণ ও আলুসহ খাদ্যসামগ্রী তুলে দেন।

শিকলবন্দি মানসিক ভারসাম্যহীন শাহিন ফকিরের মা সাজেদা বেগম  বলেন, দীর্ঘদিন ধরে ছেলেটাকে নিয়ে আমরা অসহায় জীবনযাপন করছি। জাগো নিউজে সংবাদ প্রকাশের পর ওসি ও ইউএনও স্যার এসে সবকিছু দেখে গেছেন। চিকিৎসা ও সাহায্য-সহযোগিতার কথাও বলেছেন। এসময় তিনি শাহিনের চিকিৎসার পাশাপাশি একটি ঘরের আবেদন জানান।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, ফরিদপুর জেলা পুলিশ সুপার মো. আলীমুজ্জামানের নির্দেশে শাহিন ফকিরের বাড়িতে গিয়ে খোঁজ নেয়া হয়েছে। শাহিনের চিকিৎসাসহ তার পরিবারের সার্বিক সাহায্য-সহযোগিতা করা হবে।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ্র বলেন, মানসিক ভারসাম্যহীন শাহিন ফকিরের বাড়িতে গিয়ে তার ও পরিবারের খোঁজখবর নেয়া হয়েছে। আগামী শনিবার (৭ আগস্ট) শাহিনকে প্রাথমিকভাবে ফরিদপুরে চিকিৎসক দেখানো হবে। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পরে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য ফরিদপুরের  বোয়ালমারী উপজেলায় শাহিন ফকির (২৬) নামের এক যুবক ১০ বছর ধরে শিকলবন্দি জীবনযাপন করছেন। তিনি হেফজ বিভাগে পড়তেন। ১৫ পারা পর্যন্ত মুখস্ত করে আর শেষ করতে পারেননি। মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে বর্তমানে বিনা চিকিৎসায় অমানবিকভাবে জীবন কাটছে তার। তার শারীরিক অবস্থাও দিন দিন অবনতির দিকে যাচ্ছে।

উপজেলার রূপাপাত ইউনিয়নের কলিমাঝি গ্রামের আমিন ফকিরের দুই ছেলে ও পাঁচ মেয়ের মধ্যে মানসিক ভারসাম্যহীন শাহিন সবার বড়।


একুশে সংবাদ/কাজল/প