AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিনামূল্যে জরুরী সেবা চালু করেছে ‘এসো গৌরীপুর গড়ি’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫২ পিএম, ২৪ জুলাই, ২০২১
বিনামূল্যে জরুরী সেবা চালু করেছে ‘এসো গৌরীপুর গড়ি’

ময়মনসিংহের গৌরীপুরে করোনা ও শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’। এছাড়াও জরুরি প্রয়োজনে অসুস্থ রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা প্রদান করবে সংগঠনটি।

শনিবার (২৪ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ‘এসো গৌরীপুর গড়ি’র বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করেন।

সংগঠনের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনে উপজেলায় যানবাহন চলাচল সীমিত হয়ে গেছে। সীমিত পরিসরে যানবাহন চলাচল করলেও জরুরি প্রয়োজনে সেগুলোর দেখা মিলে না। অপরদিকে করোনা মহমারির মধ্যে অক্সিজেন সিলিন্ডারের দাম বেড়ে গেছে। করোনা রোগীদের শ্বাসকষ্ট শুরু হলে জরুরি প্রয়োজনে অক্সিজেন পাওয়া যায় না।

এমন পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে দরিদ্র রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা পেতে হটলাইন চালু করেছে সংগঠনটি। হটলাইন নম্বর- ০১৭২৫১৫৫৮৪০ ও ০১৭৭৬১৯৫১৬৫। জরুরি প্রয়োজনে হটলাইনে ফোন করলে অ্যাম্বুলেন্স বাড়ি পৌঁছে যাবে। পাশাপাশি সংগঠনের স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার বাড়িতে পৌঁছে দিবে।

এসো গৌরীপুর গড়ি’র প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, নিজেদের অর্থায়নে একটি মাইক্রোবাস ও অটোরিকশা ভাড়া নিয়ে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবার কার্যক্রম শুরু করা হয়েছে। আপাতত এই সেবা শুধু গৌরীপুর পৌরসভায় দেওয়া হবে। ফান্ড বাড়াতে পারলে এই সেবা উপজেলাব্যাপী দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’র উদ্যোগে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও করোনা রোগীদের অক্সিজেন সরবরাহের উদ্যোগটি প্রশংসার দাবি রাখে। তাদের এই উদ্যোগে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। পাশাপাশি উপজেলায় যারা এই ধরনের সেবামূলক কাজের উদ্যোগ নিবে আমরা সবসময় তাদের পাশে থাকবো।


একুশে সংবাদ/কবির/ব

Link copied!