AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যেকোন মূহুর্তে প্রাণহানি ঘটতে পারে রাঙ্গামাটির লংগদুতে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৩ পিএম, ১১ জুলাই, ২০২১
যেকোন মূহুর্তে প্রাণহানি ঘটতে পারে রাঙ্গামাটির লংগদুতে 

রাঙ্গামাটি জেলার লংগদুতে গাছকে বৈদ্যুতিক খুঁটি বানিয়ে তাতে বিদ্যুৎ সরবরাহ করছে বিদ্যুৎ বিভাগ। এতে এলাকাবাসীরা ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছেন। যেকোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে এলাকার সচেতন মহল জানিয়েছেন। সরেজমিনে দেখা গেছে, লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়‌নের ২নং ওয়ার্ডে ইউপি সদস্য রাঙ্গাউদা মেম্বারের পাড়ায় বিদ্যুৎ বিভাগ তাদের নিজস্ব খুঁটি ব্যবহার না করে একটি গাছের সাথে প্রধান লাইন টানানো হয়েছে। দেখা গেছে একটি তারে কভার থাকলেও অন্য তারের কোন কভার নেই। এ ঘটনায় যেকোন সময় দর্ঘটনাসহ প্রাণহানি ঘটে যেতে পারে। এমন পরিস্থিতিতে ভয়ে দিন কাটাচ্ছেন পথচারী ও স্থানীয় অধিবাসীরা। স্থানীয় বাসিন্দা তপন চাকমা জানান, এমনিতে এই গ্রামে ২৫ পরিবার বিদ্যুৎ সুবিধা পাচ্ছে না, যারা পাচ্ছেন তারাও ঝুঁকিপূর্ণ অবস্থায় বিদ্যুৎ ব্যবহার করছেন। স্থানীয়দের প্রশ্ন বিদ্যুৎ বিভাগের লোকজন কাঁচা গাছের সাথে বিদ্যুৎ লাইন টেনে কিভাবে একাজটি করতে পারলেন। তিনি জানান, ঝড় বাতাসে যে কোন সময় বড় দূর্ঘটনা ঘটতে পারে বলে সকলেই ভয়ের মধ্যে রয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য রাঙ্গাউদা চাকমা বলেন, ৭/৮ বছর আগে যখন এ গ্রামে বিদ্যুৎতের লাইনের সংযোগ দিয়েছিল। স্থানীয়দের প্রশ্নের জবাবে জনৈক আলম নামের ঠিকাদার ১৫/২০ দিনের মধ্যে বাকী খুঁটিগুলো চলে আসবে বলে আপাতত এই গাছের সাথে লাইন দিচ্ছি। কিন্তু তখন থেকে এ পর্যন্ত এখনো কোন সমাধান হয়নি। যেকোন সময় সম্পূর্ণ এলাকায় মারাত্বক দূর্ঘটনা ঘটতে পারে। তিনি এবিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনে অনেকবার আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি।

এ বিষয়ে খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের দীঘিনালা উপজেলার উপ-সহকারী প্রকোশলী (আবাসিক) সাগর দেব নাথ বলেন, কিভাবে এরকম কাজ হলো জানিনা। তবে বিষয়টি শুনেছি আমরা দ্রুত ব্যবস্থা নিচ্ছি।


একুশে সংবাদ/পলাশ/ব 

Link copied!