AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুরে লকডাউন ৩য় দিনে ১২২ মামলা, ৮০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৪২ পিএম, ৩ জুলাই, ২০২১
লক্ষ্মীপুরে লকডাউন ৩য় দিনে ১২২ মামলা, ৮০ হাজার টাকা জরিমানা

লক্ষ্মীপুর জেলাসহ সারাদেশে চলছে কঠোর লকডাউন কিন্তু সরকারের নির্দেশনা অমান্য করে রাস্তায় অবস্থান ও স্বাস্থ্যবিধি না মানায় আজ ০৩ জুলাই (শুক্রবার) সকাল থেকে সন্ধা পর্যন্ত জেলায় ভ্রাম্যমান আদালত ১৭ অভিযান পৃথক পৃথক অভিযানে ১১২টি মামলা দায়ের করে।

এসময় ৮০ হাজার টাকা (অর্থদ-) জরিমানা আদায় করা হয়। তবে স্থানীয়দের অভিযোগ প্রধান সড়কে মানুষ বের না হলেও পাড়া মহল্লায় এখনো স্বাস্থ্য বিধি না মেনে কিছু মানুষ রাস্তায় অবস্থান করছে। মূল সড়কে পাশাপাশি পাড়া মহল্লায় অভিযান চালানোর দাবী এলাকাবাসীর।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, সরকারের নির্দেশনা অমান্য করে রাস্তায় ঘোরাফেরা, দোকান খোলা, সড়কে যানবাহন পরিচালনা করায় এবং সরকারের নির্দেশনা অমান্য করায় ১৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট লক্ষ্মীপুর শহরসহ জেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান চালিয়ে ১২২ টি মামলা দায়ের করে। এ সময় ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মাঃ আনোয়ার হোছাইন আকন্দ বলেন, লকডাউনের শুরু থেকে মানুষকে ঘরে রাখতে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। জনগণকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ, মাইকিংসহ নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম চালু রয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না
হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।

উল্লেখ, করোনার উচ্চ সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের ৩য় দিনে যানজটের শহর লক্ষ্মীপুরে এখন জনশুন্য
হয়ে অনেকটাই ফাঁকা রয়েছে। জরুরি পরিসেবায় নিয়োজিত কিছু যানবাহন ও দোকান ছাড়া সরকারি বেসরকারি অফিস আদালত, বিপনী বিতান, গণপরিবহন বন্ধ রয়েছে। 

সকাল থেকে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী।

 

 

একুশে সংবাদ/রবিউল/প

Link copied!