ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ওবায়দুল কাদেরকে কটুক্তি নোবিপ্রবি’র কর্মকর্তা সম্রাট আটক


Ekushey Sangbad
নোয়াখালী প্রতিনিধি
০৮:০৫ পিএম, ১৯ জুন, ২০২১
ওবায়দুল কাদেরকে কটুক্তি নোবিপ্রবি’র কর্মকর্তা সম্রাট আটক

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে অশালীন মন্তব্য ও কটুক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মকর্তা জিয়াউর রহমান সম্রাটকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার (১৯ জুন) দুপুর আড়াইটায় উপজেলার উত্তর লামছি গ্রামের নিজ বাড়ি থেকে সম্রাটকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে কবিরহাট থানার ওসি টমাস বড়–য়া জানান, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যারকে নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য ও কটুক্তি করায় শুক্রবার (১৮ জুন) রাতে কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সম্রাটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সম্রাটকে আটক করে থানায় আনা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাত ১২টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ডিপিডি দফতরের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাট নিজের ফেইসবুক আইডিতে ওবায়দুল কাদেরকে নিয়ে অশালীন মন্তব্য ও কটুক্তি করেন। অভিযুক্ত জিয়াউর রহমান সম্রাট কবিরহাট উপজেলার উত্তর লামছি গ্রামের ইউসুফ ভূঁইয়ার ছেলে এবং নোবিপ্রবির ডিপিডি দফতরের সহকারি পরিচালক।

লিখিত অভিযোগে বলা হয়েছে, ১৭ জুন রাত ১২টা ৮ মিনিটের দিকে জিয়াউর রহমান সম্রাট তার নিজের ফেসবুক আইডি থেকে ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে স্ট্যাটাস দেন।

এ ধরনের স্ট্যাটাস মন্ত্রীর মানসম্মান ক্ষুণ করে। অভিযোগে বলা হয়, বিবাদী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক পদে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশ সরকারের একজন মন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রীয় শিষ্টাচারবহির্ভুত আচরণ করেছেন।

নোবিপ্রবি’র ডিপিডি দফতরের সহকারী পরিচালক জিয়াউর রহমান দাবি করেন ফেইসবুকের ওই আইডিটি তার নিজের হলেও স্ট্যাটাসটি তিনি করেননি। তিনি বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মৌখিকভাবে জানিয়েছেন বলেও জানান। অভিযোগের বাদি ও কবিরহাট উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম এ ঘটনার জন্য সরকারি চাকুরিজীবী জিয়াউর রহমান সম্রাটের শাস্তির দাবি জানান।