AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুর বড়াকোঠার ৭নং নরসিংহা ভোটকেন্দ্র ঝুকিপূর্ণের অভিযোগ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৩ এএম, ১৯ জুন, ২০২১
উজিরপুর বড়াকোঠার ৭নং নরসিংহা ভোটকেন্দ্র ঝুকিপূর্ণের অভিযোগ

বরিশালের উজিরপুর বড়াকোঠা ইউনিয়নের ৭নং ওয়ার্ড নরসিংহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি ঝুকিপূর্ণ বলে অভিযোগ অধিকাংশ ওয়ার্ডবাসীর। ইতোমধ্যে প্রার্থীদের সমর্থকদের মধ্যে মধ্যে কথা কাটাকাটি নিয়ে সংঘর্ষে রূপ নিয়েছে কয়েকবার। শুক্রবার (১৮জুন) সন্ধ্যায় ৭নং ওয়ার্ডের বাসিন্দা জামাল খানের ছেলে হেলাল খানকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। কিন্তু প্রত্যক্ষদর্শীরা বলছে মারধরের কোন ঘটনা ঘটেনি তবে ধাক্কাধাক্কি হয়েছে। ওয়ার্ডের গণ্যমান্যদের বক্তব্য অনুযায়ী বড়াকোঠা ইউনিয়নের ৭নং ওয়ার্ড ভোটকেন্দ্রটি ঝুকির উপর ঝুকিপূর্ণ।

স্থানীয়দের দাবি, ভোটগ্রহনের দিন ২১জুন কেন্দ্রে অতিরিক্ত আইন-শৃংখলা বাহিনী মোতায়েন না থাকলে এবং প্রশাসনিক বিশেষ নজড়দারি না থাকলে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটতে পারে।

হেলাল খানের বাবা জামাল খান ঘটনার বর্ননা দিতে গিয়ে বলেন, নরসিংহা মূল সড়কের উপর নরসিংহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথের মুখে মহব্বত খানের মিছিল শেষ করে তার সমর্থকরা মূল সড়কের পাশে দাড়িয়ে আলোচনা করছিলেন। আলোচনা স্থলে হেলাল মোবাইল হাতে দাড়িয়েছিল। হঠাৎ স্থানীয় মাসুম ফকির এসে হেলালকে বলে তুই আমাদের কথা মোবাইলে রেকর্ড করছিস। একথা বলে মাসুম ফকির হেলালের হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে যায় এবং তাকে মারধর করে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দেয়।

এ বিষয়ে মাসুম ফকির বলেন, আমরা মহব্বত খানের সমর্থকরা মিছিল শেষে আলোচনা করছিলাম। হঠাৎ দেখি হেলাল আমাদের কথা ভিডিও রেকর্ড করছে। আমি হেলালকে বলি তোর মোবাইল দেখি। একথা বলতেই হেলাল আমাকে গালাগাল শুরু করে মারতে ওঠে। পরে ঘটনাস্থলে উপস্থিত সবাই হেলালকে ওখান থেকে সরিয়ে দেন। এখানে কাউকে কোন মারধরের ঘটনা ঘটেনি।

স্থানীয় মাহাবুবুর রহমান কচি বলেন, অত্র ওয়ার্ডে প্রার্থীদের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। প্রচার প্রচারণার প্রথম দিনগুলোতে পরিবেশ বেশ ভালই ছিল কিন্তু দু’দিন যাবৎ এখানকার নির্বাচনী পরিবেশ বেশ উত্তপ্ত। জাহাঙ্গীর আলম খান বলেন, এখানে নির্বাচনের দিন অতিরিক্ত আইন-শৃংখলা বাহিনী না থাকলে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটতে পারে। সাবেক প্রধান শিক্ষক শাহজাহান খান বলেন, ৭নং ওয়ার্ড নরসিংহা ভোটকেন্দ্রটি অত্যন্ত ঝুকিপূর্ণ। আমরা প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর কাছে জোড় অনুরোধ জানাচ্ছি এই কেন্দ্রটিকে ঝুকিপূর্ণ চিহ্নিত করে এখানে বিশেষ খেয়াল দিক।

তুরাগ থানা আওয়ামী লীগের ক্রিয়া-বিষয়ক সম্পাদক ও অত্র ওয়ার্ডের ভোটার পনির হাওলাদার বলেন, এই কেন্দ্রটি ঝুকির উপর ঝুকিপূর্ণ। ভোটগ্রহনের দিন এখানে অতিরিক্ত পুলিশ, প্রশাসন না থাকলে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটতে পারে। ওয়ার্ডটি ঝুকিপূর্ণ চিহ্নিত করে বিশেষ ব্যবস্থা নেয়ার জোর আবেদন জানাই।

উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আলীমদ্দিন বলেন, যে ভোটকেন্দ্রটি ঝুকিপূর্ণ চিহ্নিত হবে সেখানে সার্বিক নিরাপত্তা ও সুষ্ঠু ভোট গ্রহনের জন্য অতিরিক্ত আইন-শৃংখলা বাহিনী থাকবে এবং প্রশাসনিক বিশেষ নজরদারি থাকবে এবং সেখানে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেদিকে বিশেষ খেয়াল থাকবে।


একুশে সংবাদ/মোঃ টুকু

Link copied!