AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দামুড়হুদা উপজেলা কে লকডাউন ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৫ পিএম, ১৪ জুন, ২০২১
দামুড়হুদা উপজেলা কে লকডাউন ঘোষণা

করোনা ভাইরাসের বিস্তার রোধে অবশেষে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা কে আগামীকাল মঙ্গলবার থেকে ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

ভারতে আটকে পড়া বাংলাদেশীদের উপজেলার দর্শনা চেক পোস্ট থেকে দেশে ফেরা ও মানুষের মাথার চুল দিয়ে একশ্রেণির মানুষের ব্যাবসার কারনে উপজেলায় উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৫ মে থেকে এখন পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৩ জন।করোনার সংক্রমণ রোধে প্রথমদিকে উপজেলার কার্পাসডাঙ্গা,পারকৃষ্ণ পুর-মদনা ও কুড়ালগাছি ইউনিয়নের ১৮ টি গ্রাম লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। লকডাউনের পর সেখানে জরুরী সেবা ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে।গতকাল জেলায় ৫৭ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয় যার মধ্যে ৩৫ জনই দামুড়হুদা উপজেলার।

করোনার বিস্তার ঠেকাতে আজ(১৪ জুন) সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা প্রতিরোধ সংক্রান্ত এক জরুরী সভায় দামুড়হুদা উপজেলা কে ১৪ দিনের লকডাউন ঘোষণা করেন সভার প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলার জেলা প্রশাসক মো.নজরুল ইসলাম সরকার। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো.জাহিদুল ইসলাম,দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সুদীপ্ত কুমার সিংহ,দর্শনা থানার অফিসার ইনচার্জ(ওসি) মাহাবুবুর রহমান সহ অনেকে।

সভায় জেলা প্রশাসক বলেন, "আগামীকাল ১৫ জুন মঙ্গলবার  সকাল ৬ টা  থেকে আগামী ২৮ জুন সোমবার রাত ১২ টা পর্যন্ত ১৪ দিনের জন্য দামুড়হুদা উপজেলা লকডাউন করা হয়েছে। উক্ত সময়ে সকল প্রকার যানবাহন ও দোকানপাট বন্ধ থকবে। শুধুমাত্র জরুরি প্রয়োজনীয় কাজে নিয়জিত যানবাহন চলবে। ঔষধের ফার্মেসী,নিত্যপ্রয়োজনীয় দ্রুবাদি মুদিদোকান,কাঁচা বাজার নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকবে। হোটেলে বা খাবার দোকানে বসে খাওয়ার জন্য খাবার বিক্রয় করা যাবে না। খাবার পার্সেল করে বিক্রয় করা যাবে। লকডাউনের আদেশ ভঙ্গ করলে আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এছাড়াও দামুড়হুদা উপজেলাবাসীদেরকে লকডাউন সময়ে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না যাওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয় ও করোনা প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলা সহ মুখে মাস্ক ব্যবহার করার নির্দেশনা প্রদান করা হয়।

 

 

 

একুশে সংবাদ/নিলয় 

Link copied!