ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এক কিলোমিটার রাস্তার নেই কোন সংস্কার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ময়মনসিংহ
১১:০২ এএম, ২২ মে, ২০২১
এক কিলোমিটার রাস্তার নেই কোন সংস্কার

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার প্রাণকেন্দ্র বাস স্টেশন থেকে নতুন বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির কোনো সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দ্রুত সংস্কারের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসীসহ বিভিন্ন দফতরে সেবা নিতে আসা জনগণ।

ধোবাউরা,নেত্রকোনা জেলা পূর্বধলা উপজেলা সহ তারাকান্দা উপজেলার বানিহালা, গাঁলাগাও, রামপুর, কামারগাঁও ইউনিয়নের মানুষ, তারাকান্দার অন্যান্য ইউনিয়নের মানুষ, একটি মাধ্যমিক বিদ্যালয়, একটি মহিলা কলেজ, পোষ্ট অফিস, পশু হাসপাতাল, ২টি কিন্ডার গার্টেন, ২টি মসজিদ, হিন্দুদের মন্দিরে যেতে হাজারো মানুষ প্রতিনিয়ত ব্যবহার করে রাস্তার এই অংশটি। সরু এই অংশটিতে খানাখন্দে বর্ষায় পানি জমে। শুকনো মৌসুমে উড়ে ধুলাবালী। ভারী যানবাহনের ধীরগতি, কমগতির বাহনের মাত্রাতিরিক্ত জটলা, যানবাহনের স্বাভাবিক গতিকে থামিয়ে দিচ্ছে প্রতিনিয়ত। বাড়ছে স্কুলরোডের এই অংশের যানজট। ছোটখাটো দুর্ঘটনা, যানবাহন বিকল হওয়া স্বাভাবিক ব্যাপারে পরিণত হয়েছে।

সরজমিনে দেখা গেছে, সড়কটির বিভিন্নস্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় প্রতিদিন শতশত যানবাহনসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। চলাচলের অনুপযোগী রাস্তাটি দেখার কেউ নেই। চলাচলে নিয়মিত দুর্ঘটনা ঘটছে বলে অনেকে জানিয়েছেন। সড়কটির বিভিন্ন সময়  সংস্কার কাজ হতে নেওয়া হলেও তা কখন সম্পুর্ণ করা হয় নি। বর্তমানে এই রাস্তাটি কারো নজরে আসছে না বলে অভিযোগ করছেন অনেকেই।

ওই সড়কের নিয়মিত একজন বাস চালক জানান, এই রাস্তাটি সম্পূর্ণ এক সাথে কখনো মেরামত করা হয়না। কিছু জায়গা মেরামত করা হয়েছে আবার কিছু জায়গাতে বিশাল গর্ত! অনেক দিন যাবৎ মেরামত না করায় সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে সামান্য রাস্তার জন্য অনেক সময়ের পাশাপাশি সাবধানে গাড়ি চালাতে হচ্ছে। এতে করে যাত্রীরাও বিরক্ত হয়ে যায়। বর্ষার  রাস্তাটি মেরামত করা প্রয়োজন। এজন্য দ্রুততম সময়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সড়কটির দিকে নজর দেয়া প্রয়োজন।

 

 

একুশে সংবাদ/রাজিব/ব