ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আনোয়ারা প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০২:১১ পিএম, ৮ মে, ২০২১
আনোয়ারা প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

পবিত্র মাহে রমজান উপলক্ষে আনোয়ারা প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল ‍অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ মে)  উপজেলার বন্দর সেন্টারস্থ ।

অভিজাত রেস্টুরেন্ট দারুচিনিতে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক আবদুল নুর চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম সালাউদ্দিনের সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ও আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল মনসুর মোহাম্মদ মাইনুদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউছুপ, উপজেলা যুবলীগের সাবেক সহ-সম্পাদক ও জাতীয় দৈনিক একুশে সংবাদ পত্রিকার সহ-সম্পাদক সাংবাদিক এম এ সবুর, আনোয়ারা প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক কর্ণফুলী পত্রিকার স্টাফ রির্পোটার সাংবাদিক কবির আহমদ, আনোয়ারা প্রেস ক্লাবের সাবেক নির্বাহী সদস্য ও বিশিষ্ট সমাজসেবক ইরাজ নেহের চৌধুরী, চট্টগ্রাম জর্জ কোর্টের আইনজীবী মোঃ কায়সার।

 অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ারা প্রেস ক্লাবের সহ-সভাপতি বদরুল হক, সিআইডি ওর্য়াল্ড টিভির সম্পাদক সাদ্দাম হোসেন, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এনামুল হক নাবিদ, অর্থ সম্পাদক ওসমান গণি, অফিস ও দপ্তর সম্পাদক সম্পাদক ফরহাদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাবেদুল ইসলাম, পাঠাগার সম্পাদক রিয়াদ হোসেন, কার্যনিবাহী সদস্য ওমর ফারুক, শেখ আবদুল্লাহ, মোঃ খোরশেদ প্রমুখ। এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল মনসুর বলেন, পবিত্র রমজানে ইফতার মাহফিলের আয়োজন করায় আনোয়ারা প্রেস ক্লাবের জন্য মঙ্গল কামনা করছি। প্রেস ক্লাবের যে কোন মহতী উদ্যোগে উপজেলা আওয়ামীলীগের সার্বিক সহযোগিতা থাকবে। তিনি সাংবাদিকদেরকে বুকভরা সাহস নিয়ে ইয়াবা কারবারিদের নাম উল্লেখ করে সংবাদ প্রচার করার আহবান জানান। এবং  ভূমি দস্যু ও চাঁদাবাজদের বিরুদ্ধে  লেখনির মাধ্যমে জনসচেতনতা গড়ে তোলার অনুরোধ জানান। বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউছুপ বলেন, সমাজ ও রাষ্ট্র এবং সরকারের উন্নয়ন তুলে ধরতে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। 

কিন্তু আজ দেখতে পাচ্ছি কিছু সাংবাদিক দুর্নীতিবাজ প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সুসর্ম্পক রেখে তাদের সাথে সেলফি তুলে পোষ্ট করতে দেখছি, তাদের পা চাটতে দেখছি, যাহা সাংবাদিকদের জন্য লজ্জাজনক। প্রেস ক্লাবের সকল সদস্যদেরকে দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রচার করার জন্য তিনি আহবান জানান এবং প্রেস ক্লাবের যে কোন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের একাত্মা থাকবে বলেও জানান তিনি। প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আহমদ কবির বলেন, আনোয়ারার মূল প্রেস ক্লাব এটাই, অন্য কেউ প্রেস ক্লাবের নাম ব্যবহার করলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করতে তিনি অনুরোধ জানান। একুুশে পত্রিকার সহযোগি সম্পাদক এম এ ছবুর বলেন, আনোয়ারার মূল প্রেস ক্লাব এটাই। অন্য কেউ প্রেস ক্লাবের নাম ব্যবহার করলেও দুই দিন পর ভেঙ্গে ছুড়ে আবার চলে যাবে। কিন্তু এটার ধারাবাহিকতা থাকবে এবং এই প্রেস ক্লাবের সাথে আমার সার্বক্ষণিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি। প্রেস ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক আবদুল নুর চৌধুরী  বলেন, বিশ্বের এই মহামারী করোনা ভাইরাস থেকে নিজের এবং পরিবারের সদস্যদের জীবন যাতে নিরাপদ থাকে সেজন্য স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং প্রেস ক্লাবের সকল সদস্যরা সাধারণ জনগণকে  স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য উদ্বুদ্ধ করতে আহবান জানান। আলোচনা শেষে ইফতার ও দোয়া মাহফিলে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর সফলতা কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

 

একুশে সংবাদ/স/ব