ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আজ বিশিষ্ট কবি সাংবাদিক এ্যাডভোকেট কবীর আজমল বিপুলের শুভ জন্মদিন


Ekushey Sangbad

১২:৫৬ পিএম, ১৪ এপ্রিল, ২০২১
আজ বিশিষ্ট কবি সাংবাদিক এ্যাডভোকেট কবীর আজমল বিপুলের শুভ জন্মদিন

আজ ১লা বৈশাখ বাংলা নববর্ষ  ১৪২৮ এর প্রথম দিন।আজকে সিরাজগঞ্জের শাহজাদপুরের বিশিষ্ট কবি সাংবাদিক এ্যাডভোকেট মোঃ কবীর আজমল বিপুলের ৬০ তম জন্মদিন।তিনি শাহজাদপুরের পাড়কোলা গ্রামে জন্মগ্রহণ করেন।


একাধারে কবি সাংবাদিক ও আইনজীবী হিসেবে পরিচিত শাহজাদপুরের এই কৃতি সন্তান।তার বাবা  আলী আজমল বুলবুল ছিলেন ১৯৫২ ভাষা আন্দোলনের অকুতোভয় একজন সৈনিক।৬০তম জন্মদিনে পরিচিত ও প্রিয়জনদের ভালোবাসায় সিক্ত হয়েছেন শাহজাদপুরের সাহিত্য সাংবাদিকতা ও আইনপেশার পরিচিত কবীর আজমল বিপুল।


১৯৭৬ সালে শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাশ করার পরে শাহজাদপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকের পড়ালেখা শেষ করেন।পরবর্তীতে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করার পর ঢাকা সেন্ট্রাল 'ল কলেজ' থেকে এলএলবি পাশ করেন। বর্তমান তিনি সিরাজগঞ্জ জজ কোর্টের একজন আইনজীবী।


ছাত্র জীবন থেকে মেধাবীম ও পরিশ্রমী ছিলেন শাহজাদপুরের পরিচিত মুখ কবীর আজমল বিপুল।
ছাত্র জীবন থেকেই লেখালেখিতে  অভ্যাস্ত ছিলেন তাই সাহিত্য চর্চার পাশাপাশি সাংবাদিকতায় বেশ সুনাম কুড়িয়েছেন তিনি।ইত্তেফাক গ্রুপের'সাপ্তাহিক রোববার' পত্রিকার প্রতিবেদক হিসেবে  সাংবাদিকতা শুরু করেন গুনী এই সাংবাদিক।

পরবর্তীতে 'সাপ্তাহিক পুর্নিমা',সাপ্তাহিক মেঘনা,পাক্ষিক অন্যনা,পত্রিকাসহ  বিভিন্ন পত্রিকায় খণ্ডকালীন সাংবাদিকতা করেছেন। পরবর্তী তিনি পড়াশোনা শেষ করার পর আইনপেশার পাশাপাশি জাতীয় দৈনিক পত্রিকা ভোরের কাগজের জন্মলগ্ন থেকে শাহজাদপুর প্রতিনিধি হিসেবে টানা ২৫ বছর দায়িত্ব পালন করেছেন।

বর্তমান তার আবাসস্থল শাহজাদপুরের প্রানকেন্দ্র মনিরামপুরে ভাষা সৈনিক আলী আজমল বুলবুল সড়কের পাশেই ভাষা সৈনিক আলী আজমল বুলবুল ভবনে ২ কন্যা ও স্ত্রীসহ বসবাস করেন।ব্যাক্তিগত জীবনে তিনি ২ কন্যা সন্তানের জনক।৬০তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিশিষ্ট কবি সাংবাদিক এ্যাডভোকেট কবীর আজমল বিপুল।