AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বালিয়াডাঙ্গী ডিজিটাল নিরাপত্তা আইনে দুই অটোচালক গ্রেপ্তার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৫০ পিএম, ৯ এপ্রিল, ২০২১
বালিয়াডাঙ্গী ডিজিটাল নিরাপত্তা আইনে দুই অটোচালক গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা হয়েছে । এ ঘটনায় মাে . রাজু ( ২৭ ) নামে এক অটোচালককে গ্রেফতার করেছে পুলিশ । গ্রেফতার হওয়া রাজু উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের মােশারফ হােসেন মুসার ছেলে । তিনি নিরক্ষর এবং অটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন বলে তার পরিবার জানিয়েছে । 

বৃহস্পতিবার রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই রবিউল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১/৩৫ ধারায় অটোচালক রাজুর বিরুদ্ধে মামলা দায়ের করেন । অনদিকে বড়পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের গােলাম রব্বানী নামে এক ব্যক্তি বাদী হয়ে আরও কয়েকজন বিরুদ্ধে একই আইনের ২৫/২৯/৩১ ধারায় পৃথক আরেকটি মামলা দায়ের করেন । তদন্ত ও গ্রেফতারের স্বার্থে মামলার আসামীদের নাম গােপন রাখতে অনুরােধ করেছে থানা পুলিশ ।পুলিশ বলছে , ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যােগাযােগ মাধ্যমে আপলােড করেছিলেন অটোচালক রাজু । বৃহস্পতিবার বিকালে তাকে থানায় আটক করে নিয়ে এসে জিজ্ঞাসাবাদের পর রাতে তার বিরুদ্ধে মামলা ডিজিটা ততল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলা দিয়ে গ্রেফতার দেখানাে হয়েছে । 

অপরদিকে জিজ্ঞাবাদের পর আরও কয়েকজন এমন ঘটনার সাথে জড়িত সন্দেহে আরেকটি মামলা হয়েছে । ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১ ধারায় । ওই মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন । অটোচালকের বিরুদ্ধে হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই আব্দুস সােবহান শুক্রবার দুপুরে জানান , গ্রেফতার করা আসামী রাজুকে আদালতে পাঠানাের প্রস্তুতি চলছে । 

আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে ) নিরক্ষর ও অটোচালক এমন কাজ নিজেই করেছে , না অন্য কারাে পরামর্শে এমন ঘটনা ঘটিয়েছে পুরাে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত আব্দুস সবুর বলেন , মামলা দুটি পুলিশ অত্যন্ত গুরত্ব সহকারে দেখছে । এখানে বিনা অপরাধে কেউ যেন শাস্তি না পায় এবং অপরাধ করে কেউ যেন ছাড় না পায় সেগুলাে বিষয় গুরুত্ব দিয়ে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে ।


একুশে সংবাদ/লি/আ

Link copied!