AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নবাবগঞ্জে সাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মালম্বীদের গঙ্গাস্নান অনুষ্ঠিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৪০ পিএম, ৯ এপ্রিল, ২০২১
নবাবগঞ্জে সাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মালম্বীদের গঙ্গাস্নান অনুষ্ঠিত

দিনাজপুরের নবাবগঞ্জে প্রতিবছর হিন্দু সম্প্রদায়ের গঙ্গাস্নান উৎসবকে ঘিরে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বারুনীর মেলা অনুষ্ঠিত হলেও এবার করোনার কারনে এ মেলা হয়নি। 

উপজেলা সদর দিয়ে বয়ে যাওয়া নলশিষা নদীর তর্পনঘাটে প্রতিবছরের ন্যায় এবারও সনাতন ধর্মালম্বীদের এই গঙ্গাস্নান অনুষ্ঠিত হয়েছে। তর্পনঘাট সংলগ্ন নবাবগঞ্জ কেন্দ্রিয় বিষ্ণু মন্দিরের বিশেষ ব্যবস্থাপনায় এ স্নানের আয়োজন করা হয়। শুক্রবার ভোর থেকে আশেপাশের ও দুর দুরান্ত থেকে সনাতন ধর্মালম্বী নারী পুরুষ আসতে থাকেন এ ঘাটে। পাপ মোচনের প্রত্যাশায় করে থাকে গঙ্গাস্নান। স্নান শেষে মন্দিরে বিভিন্ন পুজা অর্চনা ও পুর্ব পুরুষদের আত্মার শান্তি কামনা করে পিন্ডদান করেন ভক্তরা। এ ছাড়াও ভক্তদের মাঝে বিতরন করা হয় প্রসাদ। 

উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি বিপ্লব কুমার সাহা জানান- শত শত বছর ধরে তর্পনঘাটে প্রতি বছরের চৈত্র মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে সূর্যোদয়ের পর থেকে গঙ্গাস্নান অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতি বছর এ উৎসবকে ঘিরে বারুনী মেলার আয়োজন হয়ে থাকলেও এবার করোনার প্রাদুর্ভাবের কারনে মেলার কোন আয়োজন হয়নি। স্বাস্থ্য বিধি মেনে এ ধর্মীয় উৎসব পালন করা হচ্ছে।


একুশে সংবাদ/স/আ

Link copied!