AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিষেধাজ্ঞা অমান্য করে ওড়াকান্দিতে পূর্ণার্থীদের ঢল 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫২ পিএম, ৯ এপ্রিল, ২০২১
নিষেধাজ্ঞা অমান্য করে ওড়াকান্দিতে পূর্ণার্থীদের ঢল 

করোনা পরিস্থিতির মধ্যে সরকারি নির্দেশনা উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজায় না রেখেই গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়িতে স্নানোৎসবে অংশ নিতে লাখো পূর্ণার্থীর ঢল নেমেছে। 

গত ১ এপ্রিল কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত জরুরি সভায় জনসমাগম এড়াতে ওড়াকান্দিতে স্নানোৎসব ও বারুণী মেলা বন্ধে প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। 

তবে প্রশাসনের এসব নিষেধাজ্ঞা অমান্য করে এবারও স্নানোৎসব অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার ভোর থেকে দেশের নানা প্রান্ত থেকে হাজার হাজার পূর্ণার্থী ঠাকুর বাড়িতে সমবেত হয়। এ ব্যাপারে পুলিশের কোন তৎপরতা দেখা  যায়নি। 

এই সমাবেশের মধ্য দিয়ে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা আরো বাড়লো বলে জেলা স্বাস্থ্য বিভাগ মনে করছেন। 

আজ শুক্রবার সকালে শ্রীধাম ওড়াকান্দি ঠাকুর বাড়িতে সরেজমিনে গিয়ে গেছে, শুক্রবার ভোর থেকে বাস, ট্রাক, নছিমন, ইজিবাইক, অটোভ্যানসহ বিভিন্ন যানবাহনে করে দেশের বিভিন্ন জেলা এবং আশপাশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মতুয়ারা স্নানোৎসবে যোগ দিতে ঠাকুরবাড়িতে আসছেন। কামনাসাগর ও দুধসাগর পুকুরপাড়ে মানুষের উপচেপড়া ভিড়। সেখানে নেই শারিরীক দূরত্ব, নেই কারও মুখে মাস্ক। তবে সেখানে কিছু পুলিশ সদস্যের উপস্থিত থাকলেও তারা নীরব ভূমিকায় ছিলেন। 

বাংলাদেশ মতুয়া মহামিশনের সভাপতি মতুয়াচার্য্য পদ্মনাভ ঠাকুর লাখো মানুষের সমাগমের কথা স্বীকার করে বলেন, ‘করোনা পরিস্থিতিতে আমরা স্নানোৎসবে ভক্তদের আসতে বারণ করে দিয়েছি। তবুও তারা স্নানোৎসবে অংশ নিতে ঠাকুর বাড়িতে এসেছেন। সেক্ষেত্রে আমাদের কি করার আছে।’  বলছিলেন কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান।

উল্লেখ্য, শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে তিন দিনব্যাপী স্নানোৎসব ও বারুণী মেলা অনুষ্ঠিত হয়। এ বছর হরিচাঁদ ঠাকুরের ২১০ তম জন্মতিথি। পূণ্যলাভের আশায় ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, মধ্যপ্রাচ্য ও বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে লাখ লাখ পুণ্যার্থী স্নানে অংশ নিয়ে থাকেন। হিন্দু ধর্মের মতুয়া সম্প্রদায়ের এ মিলনমেলায় লাখো ভক্তের আগমনে প্রাণবন্ত হয়ে ওঠে গোটা ঠাকুরবাড়ি। এটি হিন্দু সম্প্রদায়ের একটি অন্যতম তীর্থস্থান। গত ২৭ মার্চ এই তীর্থভূমি ঘুরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


একুশে সংবাদ/বা/আ

Link copied!