AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘোড়াঘাটে  শতবর্ষী মা কে রাস্তায় ফেলে রেখে যায় ছেলে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০১ পিএম, ২৯ মার্চ, ২০২১
ঘোড়াঘাটে  শতবর্ষী মা কে রাস্তায় ফেলে রেখে যায় ছেলে 

শতবর্ষী বৃদ্ধা মা হালিমা খাতুন কে রাস্তায় ফেলে রেখে যায় সৎ ছেলে । পুলিশ সৎ ছেলে  আতিয়ার রহমান কে গ্রেপ্তার করেছে। ঘটনা টি ঘটেছে  দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউনিয়নের দামোরপুর সৌলা গ্রামে । 

প্রায় ৩০ বছর আগে স্বামী রজ্জব আলী মারা যায় । রজ্জব আলীর দ্বিতীয় স্ত্রী ছিলেন হালিমা খাতুন। নিজের গর্ভের কোন ছেলে-মেয়ে না থাকলেও, সতীনের ঘরের দুই ছেলে মেয়েকে জন্মের পর থেকেই আগলে রেখে বড় করেছেন হালিমা।

নিজের নামে থাকা অর্থ-সম্পদ ও জমিজমা সবই লিখে দিয়েছেন দুই ছেলে মেয়ের নামে। তবে শেষ বয়সে তার আর ঠাঁই হয়নি সৎ ছেলের  ঘরে, ফেলে রেখে যায় রাস্তায় সৎ ছেলে আতিয়ার রহমান। 

স্থানীয় এক প্রতিবেশী জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল করে বিষয়টি জানালে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ ( ওসি) আজিম উদ্দিনের নেতৃত্বে এএসআই সারোয়ার জাহান দুপুরে হালিমা খাতুনকে রাস্তায় পড়ে থাকা অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং ছেলে আতিয়ার রহমান কে আটক করে।

রবিবার (২৮ মার্চ) দুপুরে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম হালিমা খাতুনের ছেলে আতিয়ার রহমানকে শেষ বারের মত সতর্ক করে দিয়ে হালিমা খাতুনকে ছেলের হাতে তুলে দেন।

৯৯৯-এর সহায়তায় সেবা নিয়ে শতবর্ষী বৃদ্ধা হালিমা খাতুন পেয়েছেন ষষ্ঠপদী সহায়তা। তার অসহায়ত্বেও কথা শুনে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক হালিমা খাতুনকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন এবং তাকে একটি সরকারী ঘর করে দেবেন বলে আশ্বস্থ করেছেন।। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম দুই বস্তা শুকনো খাবার দিয়েছেন এবং বয়স্ক ভাতার কার্ড প্রদান করেছেন।

এছাড়াও ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন তাকে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন। পাশাপাশি হালিমা খাতুন যতদিন বেঁচে থাকবেন, ততদিন ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মন্ডল  প্রতিমাসে তাকে ২০ কেজি করে চাল দিয়ে যাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

একুশে সংবাদ / ম.ম / এস

Link copied!