AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটের বাজারে নিম্ন মানের খেজুর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫৯ পিএম, ২০ মার্চ, ২০২১
সিলেটের বাজারে নিম্ন মানের খেজুর

রমজান মাসের এখনও ১ মাস বাকি। তারপর এক শ্রেণীর অসাধু খেজুর আমদানি কারক ব্যবসায়ীরা নিম্ন মানের খেজুর আমদানি করতে শুরু করেছেন। ইতোমধ্যে নিম্ন মানের খেজুরে ভরে গেছে সিলেটের বাজার। আগ থেকে খেজুরের গোডাউন লোড করে রাখতে শুরু করেছেন। আর সে সব খেজুরে মিশানো হচ্ছে এখন থেকে মিষ্টি ও সরিষার তেল।

জানা যায়, প্রতি ৫ কেজির কার্টুন মশরুম ১৫০০ টাকা, এক্সিম ২৬৭০ টাকা, কিমি ২৭০০ টাকা, মমতাজ মরিয়ম ২৮০০ টাকা, জিহাদী ৯২০ টাকা, সারি ১০০০ টাকা, নাগাল ১৪৫০ টাকা, তিনশিয়া ১৪০০ টাকা, কামরাঙ্গা ১৫০০ টাকা, সৌদি আরবের আজওয়া প্রতি ৩ কেজির কার্টুন ১২৫০ টাকা, সাফাভী ১১৮০ টাকা, আল-বারাকা ১২০০ টাকা। এ খেজুরগুলো বিভিন্ন দেশ থেকে আমদানী করা হয়েছে। এছাড়া আরব আমিরাতের বরই খেজুর, মরিয়ম খেজুরের মান ভেদে সেই দামে বিক্রি হচ্ছে।

শনিবার (২০ মার্চ) বিকেলে সিলেটের ফলে বাড়তৎ প্রাণকেন্দ্র কদতমতলীতে ঘুরে দেখা যায়, নিম্ন মানের খেজু গোডাউনে সারিবদ্ধ ভাবে সাজিয়ে রাখা হয়েছে। এসব খেজুরের বস্তায় গা ভেজা ও স্যাঁতসেতে। বস্তায় গায়ে লেখা নেই মেয়াদ উর্ত্তিনের তারিখ। এবং গ্রামের বাজারের ব্যবসায়ীরা কদমতলী আড়াত থেকে খেজুর কিনে নিয়ে যাচ্ছেন রমজান মাসে বাজার জাত করার জন্য।
তবে এসব নিম্ন মানের খেজুরে খবর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কাছে তথ্য রয়েছে । সিলেট অফিসের একজন কর্মকর্তা জানান, সময়মতো  আমরা মনিটরিং করব এবং ভ্রাম্যমান  আদালত পরিচালিত প্রতি বছরের ন্যায়।


একুশে সংবাদ / আ.রু / এস

Link copied!