AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে গণধর্ষণের মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৩২ পিএম, ১৬ মার্চ, ২০২১
রাজবাড়ীতে গণধর্ষণের মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে গণধর্ষণের মামলায় ছয়জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্ত আসামির প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার এই রায় ঘোষণা করেন। এর মধ্যে চারজন সরাসরি ধর্ষণের সাথে যুক্ত রয়েছে এবং দুইজন ধর্ষণের সহযোগিতা করেছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- আল-আমীন ফকির (২৪), আকাশ সরকার (২৪), মোস্তফা ফকির মোস্ত (২৫) ও ফজলুর রহমান, সুজন ও আবু বেপারী।

আসামিদের মধ্যে মোস্তফা ফকির পলাতক রয়েছে। বাকি পাঁচজনই আটক রয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে সুজন ও আবু বেপারী ধর্ষণের সহযোগিতা করার অপরাধে তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এড. উমা সেন জানান, ভিকটিম ২০১৯ সালে জৌকুড়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী হিসেবে প্রস্তুতি নিচ্ছিলেন। অনুমান ৩/৪মাস পূর্বে মোবাইলের মাধ্যমে সুজন নামে একজনের সাথে তার পরিচয় হয়। পরিচয় হওয়ার পর রাজবাড়ী শহর থেকে গত ২৮/০১/২০১৯ সালে বিকাল ৩টার দিকে রেল লাইন দিয়ে হেঁটে বাড়ির দিকে রওয়ানা হচ্ছিল সে। এরপর গঙ্গাপ্রসাদপুর ব্রিজের নিকট পৌঁছালে আসামিরা তাকে ধরে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। বিজ্ঞ আদালত সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে তাদের ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

 

 

একুশে সংবাদ/এসএম

Link copied!