ঢাকা বুধবার, ০৩ মার্চ, ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঠাকুরগাঁওয়ে কর্ণেট সাংস্কৃতি সংসদের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
০৫:৩১ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
ঠাকুরগাঁওয়ে কর্ণেট সাংস্কৃতি সংসদের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মোঃসোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে কর্ণেট সাংস্কৃতি সংসদের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ দুপুরে সদর উপজেলার স্বপ্ন জগৎ পিকনিক স্পট পার্কে এ আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি সৈয়দ নুর হোসেন বাবলু সভাপতিত্বে ও সাইফুল  ইসলাম প্রবাল চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হরিপুর উপজেলার (সাবেক) চেয়ারম্যান শামীম ফেরদৌস টগর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক শাহীন ফেরদৌস, সংগীত শিল্পী শহিদুল ইসলাম, শুভ মেহেবুবা ইসলাম, ফিরোজ সুলতান বাবু, রুবেল ইসলামসহ আরো অনেকেই।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয়সঙ্গীত পরিবেশন করে সংগঠনের শিল্পীরা। এর পর করোনাকালে মৃত্যুবরণকারী সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রতি শ্রদ্ধা নিবেদনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় অথিতিরা বলেন, স্বাধীনতার শত্রুরা বঙ্গবন্ধুকে নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তার একটা জ্বলন্ত উদাহরণ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উগ্রপন্থীদের মাতামাতি। দেশে সংস্কৃতির চর্চা কম বলে উগ্রপন্থী ও স্বাধীনতার শত্রুরা মাথা চাড়া দিয়ে উঠেছে। সংস্কৃতি চর্চা আরও বেগবান করতে হবে।

প্রতিটি গানেই ছিল বঙ্গবন্ধুর প্রাধান্য। লোকগানের পাশাপাশি বঙ্গবন্ধুকে নিয়ে বেশ কয়েকটি গান পরিবেশন করেন শিল্পীরা। সুরের তালে বঙ্গবন্ধুকে মূর্ত করে তোলেন শিল্পীরা। সুরের ছন্দ, তাল আর লয়ের অনন্যতায় দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন সংগঠনের শিল্পীরা।

প্রসঙ্গত, সংগীত ও শিল্প সাহিত্য অঙ্গনকে সম্পৃক্ত করে সাংস্কৃতিক অঙ্গনেও নিরলস ভাবে কাজ করে যাচ্ছে কর্নেট সংস্কৃতি সংসদ। এছাড়াও মুক্তিযুদ্ধের চেতনাকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষে নিয়মিত সংগঠনটি ১৬ দিন ব্যাপী বিজয় ও সাংস্কৃতিক মেলা আয়োজন করে আসছে।

একুশেসংবাদ/সোহেল/অমৃ