AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাত পোহালেই নরসিংদী ও মাধবদী পৌরসভায় ভোট


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
রাত পোহালেই নরসিংদী ও মাধবদী পৌরসভায় ভোট

রাত পোহালেই চতুর্থ ধাপে আগামীকাল রোববার (১৪ ফেব্রয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী ও মাধবদী পৌরসভায় নির্বাচনী লড়াই। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এ জন্য সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নির্বাচনে ভোট গ্রহণের ইভিএম ও নির্বাচনী সরঞ্জাম কেন্দে কেন্দ্রে পাঠানো শুর হয়েছে। শনিবার (১৩ ফেব্রয়ারি) দুপুর দুইটা থেকে দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব নির্বাচনী সরঞ্জাম ও ইভিএম পাঠানো শুর হয়।

প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা দুই পৌরসভার মোট ৫৫টি কেন্দ্রে এসব সরঞ্জাম ও ইভিএম নিয়ে যাচ্ছেন। নরসিংদী পৌরসভার প্রতিটি কেন্দ্রে আজ নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুর হলেও ব্যালট পৌছানো হবে ভোটের দিন সকালে। অপরদিকে মাধবদী পৌরসভায় এই প্রথম ইভিএম এ ভোট গ্রহণ হবে। সেলক্ষে ইভিএম পাঠানো হচ্ছে।

এবার নরসিংদী পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতা করছেন চার মেয়র প্রার্থীসহ ৪৩ জন কাউন্সিলর এবং ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। এখানে মোট ভোটার ৯৯ হাজার ৪ শত ৫৪ জন। এরমধ্যে পুরষ ৪৯ হাজার ১৫৭ জন ও নারী ৫০ হাজার ২৯৭ জন।

নরসিংদী পৌরসভার মোট ৪০টি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন ১৮ জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ১২টি গাড়ীতে টহলে থাকবে ৭২ জন র‌্যাব সদস্য। টহলে থাকবে ১৫০ জন বিজিবি সদস্যও। এছাড়া প্রতি কেন্দ্রে থাকবে পুলিশের ৭ জন সদস্য ও ৯ জন আনসার সদস্য। প্রতি দুটি কেন্দ্রে কাজ করবে পুলিশের একটি মোবাইল টিম। প্রতি ৪ থেকে ৫টি কেন্দ্র নিয়ে দায়িত্বে থাকবে পুলিশের উচ্চক্ষমতাসম্পন্ন একটি স্ট্রাইকিং ফোর্স।

এদিকে মাধবদী পৌরসভায় এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন মেয়র প্রার্থী, ৩৪ জন কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। এখানে মোট ভোটার ৩২ হাজার ৪ শত ৮৩ জন। এরমধ্যে পুরষ ১৭ হাজার ১৬৫ জন ও নারী ১৫ হাজার ৩১৮ জন।

এবারই প্রথম ইভিএম এ ভোট দেবেন এই পৌরসভার ভোটাররা। মোট ১৫টি কেন্দ্রের ১০২টি ভোট কক্ষে ইভিএম এ ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।


একুশে সংবাদ/ সাইরু / এস

Link copied!