AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমতলীতে ৩ দিনে ১০৯ জন করোনা টিকা নিয়েছেন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:১৮ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২১
আমতলীতে ৩ দিনে ১০৯ জন করোনা টিকা নিয়েছেন

দেশব্যাপী মহামারী করোনাভাইরাস কোভিড ১৯ টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। গত ৩দিনে বরগুনার উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এ পর্যন্ত ১০৯ জন ব্যক্তি টিকা গ্রহন করেছেন। 

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, গত রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকাদান কেন্দ্রে নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান টিকা গ্রহন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

ওই দিন সুরক্ষা অ্যাপে নিবন্ধিত সচেতন নাগরিক হিসেবে প্রথম ব্যক্তি মিল্টন খানসহ ৯ ব্যক্তি করোনা টিকা গ্রহন করেন। 

গত ৩ দিনে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭১ জন টিকা গ্রহনের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেছেন। এদের মধ্যে রবিবার ৯ জন, সোমবার ৩০ জন ও আজ মঙ্গলবার ৭০ জন কোভিড ১৯ টিকা গ্রহন করেছেন।

টিকা নেওয়া সম্পর্কে বিভিন্ন শ্রেণী পেশা ও সাধারণ মানুষের সাথে আলাপ করে জানাগেছে, তারা এখনই এই করোনার টিকা গ্রহন করতে চান না। টিকা গ্রহনের পর কোন পার্শ্ব প্রতিক্রিয়া ঘটে কিনা এমন আশঙ্কার কারনেই তারা প্রাথমিক পর্যায়ে টিকা গ্রহণে অনাগ্রহ প্রকাশ করছেন।  

উপজেলা সদরের তৈরী পোষাক বিক্রেতা ব্যবসায়ী জাহিদুল ইসলাম জুয়েল বলেন, আমরা সাধারণ মানুষ কয়েকদিন পরে টিকা গ্রহণ করবো। 


প্রথম দিনে কোভিড ১৯ টিকা গ্রহনকারী পৌর কাউন্সিলর মোয়াজ্জেম হোসেন ফরহাদ বলেন, আমি প্রথম দিনেই টিকা গ্রহণ করেছি। আমার শরীরে এখন পর্যন্ত কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ করছিনা। আমাদের সকলের উচিত এই টিকা গ্রহণ করা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী বলেন, গত ৩ দিনে এ উপজেলার ১০৯ জন করোনা টিকা নিয়েছেন। ২য় দিনে আমিসহ আমাদের হাসপাতালের অধিকাংশ স্বাস্থ্য কর্মীরা টিকা গ্রহন করেছি। তিনি আরো বলেন, এই টিকায় কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তাই সাধারণ মানুষের উচিৎ এখনই সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে টিকা গ্রহন করা।

উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের একটি সফল উদ্যোগ কোভিড ১৯ টিকা প্রদান। টিকা গ্রহন করতে সকলকে উদ্বুদ্ধ করার লক্ষে সুরক্ষা অ্যাপ ব্যবহার করে সকলকে এই টিকা গ্রহন করার জন্য অনুরোধ করছি। 

একুশে সংবাদ/ সা.খ /এস

Link copied!