AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধুনটে আরো ৬ বালু শ্রমিকের কারাদন্ড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৬ পিএম, ২০ জানুয়ারি, ২০২১
ধুনটে আরো ৬ বালু শ্রমিকের কারাদন্ড

বগুড়ার ধুনট উপজেলায় অবৈধ বালু মহালে অভিযান চালিয়ে আরো ৬ শ্রমিককে গ্রেপ্তার এবং বালু উত্তোলন কাজে ব্যবহৃত ২টি নৌকা, ১টি খননযন্ত্র ও ১টি বাল্কহেড জব্দ করা হয়েছে। 

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের যমুনা নদীর চর এলাকায় সিরাজগঞ্জ সদরের নৌ পুলিশের সহযোগীতায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

বুধবার দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রিড ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মোহন্ত গ্রেপ্তারকৃত শ্রমিকদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ০৭ দিন করে কারাদন্ড দেন। এর আগে ১৭ জানুয়ারী একই এলাকায় অভিযান চালিয়ে ৭ শ্রমিককে ১৫ দিন করে কারাদন্ড দেয়া হয়েছিল।

দন্ডপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলার কুঠিপাড়া গ্রামের ফজর আলীর ছেলে রফিকুল ইসলাম (৩০) ও সিরাজগঞ্জ সদরের ধানবান্দি এলাকার অহেদ আলীর ছেলে আব্দুল হামিদ ৫০ হাজার টাকা জরিমানা পরিশোধ করে ছাড়া পেয়েছে। 

এছাড়া বগুড়ার সারিয়াকান্দি উপজেলার আওলাকান্দি গ্রামের পূন্য প্রামানিকের ছেলে কামাল হোসেন (৩৫), কামাল হোসেনের ছেলে নাছিম উদ্দিন (২১), ধুনট পৌর এলাকার সরকারপাড়ার অজয় সরকারের ছেলে সবুজ সরকার (৩০) ও টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার খানুসবাড়ি গ্রামের আব্দুল আজিজের ছেলে বেলাল হোসেনের (২৫) সাতদিন করে কারাদন্ড দেওয়া হয়েছে। 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, যমুনা নদীর চর কেটে বালু তোলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরো ছয়জনকে গ্রেপ্তার করে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ৪ (খ) ধারা অনুযায়ী ১৫ দিন করে কারাদন্ড দিয়ে বগুড়া কারাগারে পাঠানো হয়েছে।


একুশে সংবাদ/ ই.হ.ইম/এস

 

Link copied!