AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নবীগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা ফেল এলাকাবাসী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৪৩ পিএম, ২০ জানুয়ারি, ২০২১
নবীগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা ফেল এলাকাবাসী

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা ফেল এলাকাবাসী। মঙ্গলবার (১৯ জানুয়ারি) উপজেলার বড় ভাকৈর ইউনিয়নের কামড়াখাই ও রামপুর গ্রামে সরকারি খাস জমিতে ঘর নির্মাণকে কেন্দ্র করেব দুগ্রুপের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়।

এমন ঘটনার খবর পেয়ে,নবীগঞ্জ থানার এসআই মনিরুজ্জামান ও ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ি'র এএসআই লোকেশ সহ একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন সক্ষম হয়। 

জানা যায়, সরকারি খাস জমি সরকার বাহাদুরের কাছ থেকে বন্দোবস্ত করার জন্য দুগ্রুপের লোকজনই নবীগঞ্জ উপজেলা ভূমি কর্মকর্তা সুমাইয়া মমিনের বরাবর আবেদন করেন। আবেদনের কিছুদিন পরই রামপুরের লোকজন সে জমিতে ঘর নির্মাণ করেতে আসেলে দুই গ্রামের মানুষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।

রামপুর গ্রামের লোকদের দাবি হল সরকার তাদেরকে জমিটি দিয়ে দিয়েছে এবং এসিল্যান্ড মহোদয় নিজে এসে জমিটি দিয়েছেন। তাই তারা ঘর নির্মাণ করতে এসেছেন। আবার কামড়া খাইড় গ্রামের মানুষ বলতেছে সরকার তাদেরকে জমিটি দিয়েছে তাই তারা ভাড়া প্রধান করতেছে। আসলে এ জমিটির প্রকৃতি পক্ষে কে পেয়েছে প্রশ্ন এখন জনমনে। 

এদিকে পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা মিয়া ও বর্তমান প্যানেল চেয়ারম্যান খালেদ মোশাররফ জানান, এটি একটি সরকারি লেক। সরকারি ভাবে এটি বন্দোবস্তোর ব্যবস্থা করা হবে তারই ধারাবাহিকতায় দুই গ্রামের লোকজনই আবেদন করে কিন্তু এখন পর্যন্ত কোন অর্ডার এসেছে বলে আমার জানা নেই। যদি কোন পক্ষকে সরকার এই জমিটি ভোগের জন্য দিয়ে থাকে তাহলে অন্যপক্ষ কোন প্রকার হস্তক্ষেপ করতে পারেন না।

এদিকে নবীগঞ্জ থানার এসআই মনিরুজ্জামান বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমান প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী নেতা খালেদ মোশাররফ সাহেবের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করি এবং দুই গ্রামের লোকদের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির স্বার্থে আগামীকাল (২০ জানুয়ারি) বুধবার সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্যানেল চেয়ারম্যান খালেদ মোশাররফ সহ দুই পক্ষের পাঁচজন পাঁচজন  করে এসিল্যান্ড মহোদয়ের অফিস বসা হবে।

তিনি আরো জানান, উপজেলা ভূমি অফিস সুমাইয়া মমিনের সাথে তিনি যোগাযোগ করলে জানতে পারেন এই জমিটি এখনও কাউকে বুঝিয়ে দেওয়া হয়নি। তবে খুব শিগগিরই এর একটি ব্যবস্থা করেন তিনি।

একুশে সংবাদ/নাজমুল/অমৃ

Link copied!